শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত যৌক্তিক, বলছেন শিক্ষাবিদরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ভারত, পাকিস্তান, নেপাল ও ভুটানসহ প্রতিবেশী দেশগুলোর বিশ্ববিদ্যালয়ও এখনো খুলেনি। শিক্ষক এবং শিক্ষার্থীদের করোনাভাইরাসের ভ্যাকসিন নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়গুলো খোলার চিন্তা-ভাবনা বা সিদ্ধান্ত যথার্থ।

[৩] ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক, অধ্যাপক ড. কামরুল হাসান মামুন বলেন, আমাদের বিশ^বিদ্যালয়ের হলগুলোতে এক রুমে চার-পাঁচ জনকে থাকতে হয়। গণরুমে তো আরও অনেক বেশি। করোনা মহামারিতে এটি একটি বিরাট সমস্যা।

[৪] শিক্ষার্থীদের সমস্যাও প্রকট আকার ধারণ করেছে। গত একবছর তারা গ্রামে আছে। হলে ওঠার জন্য তারা অস্থির হয়ে আছে। তাদের অনেকেই টিউশনি করে সংসার চালাতো। সরকারের এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার।
[১] সৈয়দ মুশতাক আলী টুর্নামেন্টে শচীন পুত্র অর্জুন ≣ বিকালে ঢাকায় পা রাখবেন ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার ≣ [১]ফেসবুকে ভিডিও দেখার ফিচার ‘ওয়াচ’-এ দর্শক ১২৫ কোটি

[৫] বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইন মেনে চলা উচিত। আন্দোলন কিংবা হলের তালা ভেঙে প্রবেশ কোনোভাবেই কাম্য নয়। ইউরোপ-আমেরিকার সঙ্গে আমাদের সক্ষমতা মেলালে চলবে না। কারণ তারা যেভাবে সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখে চলতে পারে, আমরা সেভাবে পারি না। এতো কিছু পরেও যেহেতু সবকিছু আগের মতোই চলছে, তাই সরকারের উচিত দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *