শিক্ষার মানোন্নয়নে রাজধানীর চারটি স্কুলে গুড নেইবারস’র শিক্ষা উপকরণ বিতরণ

শিক্ষার মানোন্নয়নে রাজধানীর চারটি স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করেছে দাতা সংস্থা ‘গুড নেইবারস্ বাংলাদেশ’। স্যামসাং সিএন্ডটি’র সহযোগীতায় মিরপুরের বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন, গুড নেইবারস্ মিরপুর স্কুল, ইসলামিয়া হাই স্কুল ও সুলতান মোল্লা আদর্শ উচ্চ বিদ্যালয়ে এই উপকরণ বিতরণ করা হয়।

[৩] আজ সোমবার ২৮ সেপ্টম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

[৪] এতে বলা হয়েছে, করোনা পরিস্থিতির মধ্যে সামাজিক দুরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে এই উপকরণ বিতরণ করা হয়। বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন পরিচালনা কমিটির সভাপতি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন থানা শিক্ষা অফিসার ফারজানা শারমিন এবং গুড নেইবারস’র পরিচালক (প্রোগ্রাম সাপোর্ট ডিপার্টমেন্ট) আনন্দ কুমার দাস, আরবান সিডিপি ম্যানেজার ফ্রান্সিস শ্যামল বিশ্বাস ও কমিউনিকেশন টিম প্রজেক্ট ডেভেলপমেন্ট ইউনিটের ম্যানেজার রিমো রনি হালদার।
[১] শাজাহানপুর থেকে পালিয়ে আশা করোনা রোগী শেখেরকোলা গ্রামে ≣ [১] করোনায় লিভারপুল-অ্যাটলেটিকো সেই ম্যাচের ৪১ দর্শকের মৃত্যু ≣ বলিভিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা, প্রার্থী হবেন না ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোরালেস

[৫] অনুষ্ঠানে বক্তারা স্যামসাং সিএন্ডটি স্যামসাং ভিলেজ প্রজেক্টের কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে স্কুলের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হবে এবং শিক্ষা কার্যক্রমে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করেন। বিশেষ করে শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম বাড়বে। শিশু বান্ধব শিক্ষা পরিবেশ তৈরি হবে। এই শিক্ষা উপকরণের সঠিক ব্যবহার নিশ্চিত করতে শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

[৬] অনুষ্ঠানে উপস্থিত স্কুল পরিচালনা কমিটি ও শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষার মনোন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

[৭] উল্লেখ্য, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য সরকারের পাশাপাশি ১১টি জেলায় ১৭টি প্রজেক্টের মাধ্যমে শিশু উন্নয়ন, যুব উন্নয়ন, নারী উন্নয়ন, এডভোকেসিসহ দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করছে গুড নেইবারস। সংস্থাটি ১৯৯৬ সালের ১৮ আগষ্ট বাংলাদেশ কার্যক্রম শুরু করে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *