যুক্তরাজ্যে মসজিদে টিকা দান, হালাল শুনে স্বস্তি অনুভব করছেন মুসলিমরা

শেহনাজ সেজান ৬০ বছর বয়সী একজন ইংলিশ নারী। তিনি কোভিড টিকা সম্পর্কে পড়াশুনা করে টিকা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আল-জাজিরাকে তিনি বলেন, আমি মসজিদ থেকে জানতে পেরেছি অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা সম্পূর্ণ হালাল টিকা। আমার খুব ভালো লেগেছে, যে আমি কোভিডের টিকা মসজিদের মত বিশ্বস্ত স্থান থেকে নিতে পেরেছি। যুক্তরাজ্যের ন্যাশনাল হেল্থ সার্ভিসের অনুমোদিত প্রথম মসজিদ কেন্দ্রিক টিকা দান কেন্দ্র হলো আল-আব্বাস ইসলামিক সেন্টার ইন বালসাল হেল্থ। আল-জাজিরা

[৩] যুক্তরাজ্যে ফার্মেসির পাশাপাশি মসজিদ, মন্দির, খেলার মাঠ ও সিনেমা হলে টিকা দান কেন্দ্র করা হয়েছে। রোববার পূর্ব লন্ডনে মুসলমানদের সবচেয়ে বড় কমিউনিটি মসজিদে প্রায় শ’খানেক মানুষ টিকা নেন। একই সময়ে বার্মিংহামের আব্বাস মসজিদে দুইজন ব্যক্তিকে টিকা দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে আব্বাস মসজিদ সেন্টারে ৫০০ জনকে টিকা দেওয়া হবে।

[৪] আল-আব্বাস ইসলামিক সেন্টার মসজিদের ইমাম নূরু মোহাম্মদ বলেছেন, মসজিদকে অস্থায়ী ক্লিনিক হিসেবে কাজ করার সিদ্ধান্তটা খুব ভালো হয়েছে। মুসলমানের মাঝে ভ্যাকসিন সম্পর্কে অনেক মিথ্যা ধারণা সৃষ্টি হয়েছিল। এখন তা অনেকটাই কেটে গেছে। মানুষ উৎসাহ নিয়ে টিকা নিচ্ছে। আমি আমার ভাই বোনদের উদ্দেশ্যে বলছি আপনারা অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন নিন। এটা অবশ্যই হালাল। সেই সাথে অভিজ্ঞ স্বাস্থ্যকর্মীদের দিয়ে টিকা দেওয়া হচ্ছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *