মুমিনুলকে অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ সুজনের

ঢাকা টেস্টে শ্রীলংকার বিপক্ষে ১০ উইকেটের হারে দুই ম্যাচের সিরিজে শ্রীলংকার বিপক্ষে স্বাগতিক বাংলাদেশের পরাজয় ০-১ ব্যবধানে। আর ব্যাটিংয়ে বাংলাদেশের অপরিপক্কতা হতাশ করেছে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে। দুই ইনিংস মিলিয়ে টাইগার অধিনায়ক মুমিনুল করেছেন মাত্র ৯ রান। অধিনায়কত্বের চাপে মুমিনুল ব্যাটিংয়ে ব্যর্থ হয়ে থাকলে মুমিনুলকে নেতৃত্ব থেকে সরে যাওয়ার পরামর্শই দিয়েছেন সুজন।

টাইগারদের টিম ডিরেক্টর সুজন বলেন, পারফর্ম না করলে এটা মনে হওয়া স্বাভাবিক, মনে হবে অধিনায়কত্ব বোঝা হয়ে গেল কি না। ও আমাদের সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক। তার গড় ছিল ৫০ এর ওপরে। হঠাৎ করে পারফর্ম করছে না- প্রশ্ন থেকেই যায়। এটার উত্তর মুমিনুলই সবচেয়ে ভালো দিতে পারবে। সাথে তিনি আরো বলেন, ক্যাপ্টেন্সির প্রভাব থাকছে কি না এটা বড় প্রশ্ন। যদি থাকে আমরা এটা (অধিনায়কত্ব) চাই না। আমরা তার ব্যাটিংটা চাই, এটাই গুরুত্বপূর্ণ। ও সময় নিয়ে সেঞ্চুরি করে, আমরা এটা চাই।

বাংলাদেশ দল সিরিজে নিজেদের মান রক্ষা করে খেলতে পারেনি বলেন মনে করেন টিম ডিরেক্টর সুজন। টাইগারদের এমন খেলায় তিনি হতাশ হলেও দলের মাঝে ইতিবাচক কিছু দেখছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, অবশ্যই ভালো হয়নি। আমাদের কন্ডিশনে হারৃ ফলাফল যাই হোক, আমাদের প্রক্রিয়াও ভালো ছিল না। হার-জিত খেলার অংশ, হারতেই পারি। কিন্তু যেরকম কন্ডিশন ছিল বা যেরকম প্রতিপক্ষের সাথে খেলেছি, বলব না আমরা আমাদের মান অনুযায়ী খেলেছি। ইতিবাচক দিক আছে অনেক কিছুই। তবে ফলাফলের কথা চিন্তা করলে ভালো হয়নি। ঢাকা টেস্টে দুই ইনিংসেই টপ অর্ডারের ব্যর্থতা। দুই ইনিংসে একইরকম কেন হবে?

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *