ভয়ে আছেন অপর্ণা

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। ছোট পর্দার বাইরে নিয়মিত চলচ্চিত্রেও কাজ করছেন তিনি। তার অভিনীত সর্বশেষ সিনেমা ছিল ‘গণ্ডি’। চলতি বছরের ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পায়। এতে এ অভিনেত্রীর অভিনয় বেশ প্রশংসিত হয়। এদিকে বর্তমানে তার হাতে আছে ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ শিরোনামের সরকারি অনুদানের একটি চলচ্চিত্র। এটির পরিচালক হোসনে মোবারক রুমি। এছাড়া আগামী নভেম্বরের দিকে ওপার বাংলার একটি চলচ্চিত্রেও কাজ করবেন বলে জানান অপর্ণা।

এ বিষয়ে তিনি বলেন, কলকাতার একটি ছবিতে কাজ করার কথা ঠিকঠাক ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে এই ছবির শুটিং পিছিয়েছে। আপাতত নভেম্বরে সম্ভাব্য তারিখ রাখা হয়েছে। বাকিটা পরিস্থিতির ওপর নির্ভর করবে। দেখা যাক কি হয়। এদিকে করোনা পরিস্থিতির পর এই অভিনেত্রী এখনো ক্যামেরার সামনে দাঁড়াননি। ১লা জুন থেকে টিভি নাটকের শুটিং শুরু হয়েছে। অপর্ণা ঠিক কবে শুটিং শুরু করবেন তা নিশ্চিত নয়। তিনি বলেন, সত্যি বলতে আমি ভয়ে আছি। কিন্তু কাজ আমাদের করতে হবে। এরইমধ্যে অনেকে কাজ শুরু করেছেন। তারা
মানসিকভাবে কাজের জন্য প্রস্তুত আছেন বলেই হয়তো করছেন। এই অভিনেত্রী গেল ১৭ই মার্চ থেকে ঘরেই আছেন। তেমন একটা বের হননি এ সময়। এদিকে সমপ্রতি দেশীয় তারকাদের কয়েকটি ওয়েবসিরিজ বেশ কিছু আপত্তিকর দৃশ্য ও সংলাপের কারণে সমালোচনার মুখে পড়েছে। এই বিষয়ে আপনার মন্তব্য কী? উত্তরে এ অভিনেত্রী বলেন, একজন শিল্পীকে তার কাজের স্বাধীনতা দিতে হবে। সারা বিশ্ব এখন এগিয়ে যাচ্ছে। সেখানে আমাদের পিছিয়ে থাকলে ক্ষতিটা আমাদেরই হবে। ওয়েবসিরিজের যাদের নিয়ে সমালোচনা হচ্ছে তাদের সাধুবাদ জানাই। তারা এমন চ্যালেঞ্জ নিতে পারছেন তাই। আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে।
তাহলে সব কিছু সহজ মনে হবে। ‘ভুবন মাঝি’খ্যাত এই অভিনেত্রী ডিজিটাল প্লাটফরম নিয়েও কথা বলেন। তিনি বলেন, ডিজিটাল প্লাটফরম শিল্পীদের কাজের ক্ষেত্র বাড়িয়েছে। একটা সময় টেলিভিশনের বাইরে কাজ করার সুযোগ ছিল না। ডিজিটাল প্লাটফরমের কারণে প্রত্যেক শিল্পীর কাজ বেড়েছে। সামনেও হয়তো বাড়বে। তাছাড়া বিভিন্ন ধরনের কাজের সুযোগ এখানে রয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *