ভোলায় বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে ভোলার জেলা ও দায়ারা জজ আদালতের বিচারক এ বি এম মাহমুদুল হক চাঞ্চল্যকর এ হত্যার রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম আবু সায়েদ।

[৩] একইসঙ্গে আসামির ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়

[৪] আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ আগস্ট বিকেলে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের পার্ট-১ গ্রামের বাসিন্দা আবদুল মুনাফা সাজির পথ গতিরোধ করে লোহার খোন্তা দিয়ে মাথায় আঘাত করে তার ছেলে সায়েদ। এতে মুনাফ সাজি গুরুতর জখম হয়। তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতাল ও পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে ২৫ আগস্ট বরিশাল থেকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। বাড়িতে একটি গাছ কাটাকে কেন্দ্র করে বাবা-ছেলের দ্বন্দ্বে এ ঘটনার সূত্রপাত।
[১] কোভিড-১৯ রোধে সুতির মাস্কই সবচেয়ে ভাল, দাবি অস্ট্রেলিয়ার বিজ্ঞানীদের ≣ [১] রাজধানীতে কিশোরকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা ≣ [১] পরীক্ষা গ্রহণের দাবিতে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা

[৫] এ ঘটনায় নিহতের বড় ছেলে আ. রব বাদী হয়ে ভোলা সদর থানায় মামলা করেন। এ ঘটনায় দীর্ঘ শুনানি শেষে জেলা ও দায়রা জজ আদালতের সেসন ৩২৭/২০১৭ নম্বর মামলায় রাষ্ট্রপক্ষ ১০ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করে।

[৬] সাক্ষ্য প্রমাণে আসামি আবু সায়েদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *