বিশেষ ফ্লাইটে মালয়েশিয়া থেকে ফিরলেন ১৫১ বাংলাদেশী

নভেল করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ থাকায় মালয়েশিয়ায় আটকে পড়া ১৫১ বাংলাদেশীকে বিশেষ ফ্লাইটে ফিরিয়ে আনল বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস। ফিরে আসা বাংলাদেশীদের মধ্যে আছেন শিক্ষার্থী, পর্যটক ও নানা পেশার বাংলাদেশী নাগরিক।

জানা গেছে, গতকাল ইউএস-বাংলা এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটটি মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে স্থানীয় সময় বেলা ৩টা ৫০ মিনিটে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে এবং বিকাল ৫টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে গতকাল সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকা থেকে কুয়ালালামপুরে ৪৩ জন মালয়শিয়ান নাগরিক ও স্থায়ীভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের ফিরিয়ে নিয়ে গিয়েছিল ফ্লাইটটি।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বণিক বার্তাকে জানান, মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশে অবস্থিত মালয়েশিয়ান দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

তিনি বলেন, কভিড-১৯-এর প্রাদুর্ভাবের কারণে তিন মাসের অধিক সময় ধরে মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে আটকে রয়েছে অসংখ্য বাংলাদেশী। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলেন না তারা। এ অবস্থায় বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের মধ্যস্থতায় মালয়েশিয়া থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এরই ধারাবাহিকতায় গতকাল তাদের ফিরিয়ে আনা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *