বাংলাদেশ ব্যাংকের দুই কর্মকর্তার পদোন্নতি

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন ব্যাংক পরিদর্শন বিভাগ-১-এর মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন ও মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন ব্যাংক পরিদর্শন বিভাগ-৩-এর উপমহাব্যবস্থাপক মো. হারুনুর রশিদ। সম্প্রতি এক কর্মচারী নির্দেশে সাজ্জাদ হোসেনকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি প্রদান করে বরিশাল অফিসে বহাল করা হয়েছে। আরেক কর্মচারী আদেশে হারুনুর রশিদকে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি প্রদানপূর্বক হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১-এ আবকাশিক হিসেবে বহাল করা হয়েছে।

সাজ্জাদ হোসেন ১৯৯৩ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ভুক্ত কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে তিনি দীর্ঘদিন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিতে পরিচালক হিসেবে প্রেষণে ছিলেন। বাংলাদেশ ব্যাংক সিলেটে মহাব্যবস্থাপকের দায়িত্ব ও প্রধান কার্যালয়ে কারেন্সি অফিসারের দায়িত্বও পালন করেন সাজ্জাদ হোসেন।

মো. হারুনুর রশিদ ১৯৮৯ সালে অফিসার পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর এবং মেট্রোপলিটান বিশ্ববিদ্যালয়, সিলেট হতে এমবিএ ডিগ্রি অর্জন করেন। মো. হারুনুর রশিদ সিলেট অফিসের বিভিন্ন বিভাগ/শাখাসহ প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ-৩-এ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি দাপ্তরিক ও ধর্মীয় কাজে থাইল্যান্ড, ভারত ও সৌদি আরব ভ্রমণ করেছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *