বরগুনা তালতলীতে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়িতে আগুন

শাহাদাৎ হোসেন: [২] বরগুনার তালতলীতে বুধবার (১৯ জানুয়ারি) বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলা সড়ক এলাকায় নবনির্মিত ফায়ার সার্ভিসে অফিস উদ্বোধনের আগমূহুতেই একটি পানিবাহি গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় ফায়ার সার্ভিস সদস্যদের গুরুত্বপূর্ণ জিনিস পত্রসহ বিছানা-পোষাক পুড়ে যায়।

[৩] তালতলী ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, এ উপজেলা সদর এলাকায় নির্মিত ফায়ার সার্ভিস স্টেশনটি উদ্বোধনের অপেক্ষায় ছিলো। বুধবার বিকালে আমতলী থেকে ফায়ার সার্ভিস সদস্যসহ কর্মকর্তারা একটি পানিবাহিসহ ৩টি গাড়ি নিয়ে তালতলীতে আসেন। ৩টি গাড়ির ভেতরে পানিবাহি একটি গাড়ি ফায়ার সার্ভিস স্টেশনে প্রবেশের মুহুর্তেই আগুন লেগে যায়। পরে স্থানীয়দের সহয়তায় ওই গাড়িতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

[৪] ফায়ার সার্ভিস সদস্যরা জানান, গাড়িটি পিছনের দিক থেকে অর্ধেক ও ফায়ার সার্ভিস সদস্যদের গুরুত্বপূর্ণ জিনিস পত্রসহ বিছানা-পোষাক পুড়ে যায়। তবে কিভাবে আগুন ধরেছে বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা পরে জানানো হবে বলেও জানান তারা। তবে, ফায়ার সার্ভিসে দাবি করেন আমতলী-তালতলী সড়ক খারাপ থাকায় গাড়িটি চালিয়ে আসায় মেশিন গরম হয়ে এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। এদিকে বাকি ২টি গাড়ির কোনো সমস্য হয়নি।

[৫] স্থানীয় ইউসুফ, আলী আকবর, আল-আমিনসহ একাধিক ব্যক্তি বলেন, পিছন থেকে আগুনা লাগা অবস্থায় গাড়িটি অফিসের ভিতরে ঢোকে। এর পরে ফায়ার সার্ভিসের সদস্যরাসহ আমরা আগুনা নিয়ন্ত্রণে কাজ করি। গাড়িটির পিছনের দিকটা পুড়ে যায় ও একটি মটর-মেশিন সম্পূর্ণ ছাই হয়ে যায়। এছাড়া গাড়িতে থাকা সদস্যদের বিছানা-পোষাকসহ গুরুত্বপূর্ণ মালামাল পুড়ে যায়।[১] আদমদীঘিতে জুয়ার আসরে পুলিশের অভিযান, ১১ জুয়াড়ি গ্রেফতার[১] তালেবানের ক্ষমতা দখলে দক্ষিণ এশিয়ার ভূরাজনীতিতে উল্লেখযোগ্য পরিবর্তন আসবেস্মৃতিতে ভাস্বর ১১ ডিসেম্বর ১৯৭১

[৬] বরগুনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক (চঃদাঃ) জাহাঙ্গীর আহমেদ বলেন, আপনারা এই নিউজটা করিয়েন না। তাহলে তালতলীর জন্য খারাপ হবে। আমি চাই দ্রুত এই ফায়ার সার্ভিস স্টেশনটি উদ্বোধন হোক। তিনি আরও বলেন কি কারণে আগুন লাগছে ও কি পরিমাণ ক্ষতি হয়য়ে তা খতিয়ে দেখা হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *