প্রকৃত শ্রমিকরা সরকারের প্রণোদনা পাচ্ছে না: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আরো বলেন, শ্রমিকরা এখন সময়মতো বেতন পাচ্ছে না। অনেক কারখানায় ছাঁটাইও করা হচ্ছে। করোনা মহামারীর এই সময়ে তারা আর্থিক কষ্টে দিনযাপন করছে। কারো কাছে শ্রমিকরা চাইতেও পারে না, আবার নিতেও পারে না। তাই করোণা দুর্যোগে শ্রমিকদের পাশে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, শ্রমিকরা দেশের অর্থনীতির চাকা সচল রাখে। তাদের নিরাপদ রাখলে দেশ নিরাপদ থাকে। এই করোনা মহামারীকালে শ্রমিকরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অথচ সরকার তাদের জীবন জীবিকাকে কঠিন করে তুলেছে। প্রকৃত শ্রমিকরা সরকারের প্রণোদনা পাচ্ছে না। আসলে আওয়ামী লীগের কাছ থেকে জাতি ভালো কিছু আশা করে না।

শুক্রবার (৭ মে) সন্ধ্যায় চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদল আয়োজিত দলীয় কার্যালয়ে সংগঠনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান মে দিবস উপলক্ষে আলোচনাসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী একথা বলেন।
[১] ঝিনাইদহ কালীগঞ্জে কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে প্রশাসন ≣ [১] সিংগাইরে ছাত্রলীগ নেতা ভিপি মিরু হত্যার আসামি গ্রেপ্তার ≣ [১] পূর্বঘোষিত সময়েই খুলবে শিক্ষা প্রতিষ্ঠান

এতে প্রধান বক্তার বক্তব্যে রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের সভাপতি এএম নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ নুরুল্লা বাহারের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বয়ক এমএ আজিজ।

আরও উপস্থিত ছিলেন বিভাগীয় শ্রমিকদলের সিনিয়র সহসভাপতি শ ম জামাল উদ্দীন, সহসভাপতি শামসুল আলম (ডক), মো. ইদ্রিস মিয়া, রেলওয়ে শ্রমিকদলের সাধারণ সম্পাদক এমআর মন্জুর, চট্টগ্রাম মহানগর মহিলা শ্রমিকদলের সভাপতি শাহেনেওয়াজ চৌধুরী মিনু সহ নেতৃবৃন্দ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *