পাল্লেকেলেতে হবে দুই টেস্ট

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের সবকিছু ঠিক ছিল, বাকি ছিল শুধুই আনুষ্ঠানিকতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের ভেন্যু ও সময় জানিয়েছে। দুই ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচটি আগামী ২১শে এপ্রিল, দ্বিতীয়টি মাঠে গড়াবে ২৯শে এপ্রিল। দুই ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। টেস্ট চ্যাম্পিয়নশিপের এই দুই ম্যাচ খেলতে আগামী ১২ই এপ্রিল দেশ ছাড়বে বাংলাদেশ দল। দুই ম্যাচে মাঠে নামার আগে সেখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।
এই সিরিজ খেলতে গত বছরের সেপ্টেম্বরে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। তবে সে দেশের সরকারের বেঁধে দেয়া শক্ত কোয়ারেন্টিনের মারপ্যাঁচে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে বিসিবি। সাফ জানিয়ে দেয়, কোয়ারেন্টিন ইস্যুতে শিথিলতা না আনলে সে দেশে যাবে না তারা।
পরে দুই বোর্ডের সমঝোতা হয়নি। তখন লঙ্কা সফরও করেনি টাইগাররা।
এরপর এ সিরিজ ফেরাতে আবার আলোচনা শুরু করে দুই বোর্ড। সে আলোচনা আলোর মুখে দেখেছে। নিউজিল্যান্ড থেকে ফিরে আগামী ১২ই এপ্রিল শ্রীলঙ্কাগামী বিমান ধরবে মুমিনুল হকের দল। সেখানে কোয়ারেন্টিন প্রক্রিয়া শেষ করে আগামী ১৭ই এপ্রিল দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। যার প্রথম ম্যাচ আগামী ২১শে এপ্রিল। দ্বিতীয়টি ২৯শে এপ্রিল। প্রস্তুতি ম্যাচটি কাটুনায়েকে হলেও দুই টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *