পাকিস্তানি ওপেনারদের সুন্দর শুরু

চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে দুর্দান্ত শুরু করে পাকিস্তান। ওপেনিং জুটিতে ১৪৬ রান সংগ্রহ করে সফরকারীরা। দ্বিতীয় টেস্টেও ভালো শুরুর আভাস দিচ্ছে ওপেনিং জুটি আব্দুল্লাহ শফিক ও আবিদ আলী। ১২ ওভার শেষে বিনা উইকেটে পাকিস্তানের সংগ্রহ ৪৬ রান।
প্রথম ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি করা আবিদ আলী ৪৫ বলে ৩২ রান নিয়ে অপরাজিত রয়েছেন। আর চট্টগ্রামে ফিফটি করা আব্দুল্লাহ শফিকের এখন পর্যন্ত সংগ্রহ ২৭ বলে ১৪ রান।

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, মাহমুদুল জয়ের অভিষেক

দ্বিতীয় ও সর্বশেষ টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে টাইগারদের ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন সফরকারী দলের অধিনায়ক বাবর আজম।
ঢাকা টেস্টে নিজেদের একাদশে তিন পরিবর্তন আনলো বাংলাদেশ দল। যেখানে অভিষেক হয়েছে তরুণ টপঅর্ডার ব্যাটার মাহমুদুল হাসান জয়ের। তিনি খেলবেন সাদমান ইসলামের উদ্বোধনী সঙ্গী হিসেবে।

জয়ের অভিষেক ছাড়াও দলে ফিরেছেন সাকিব আল হাসান ও সৈয়দ খালেদ আহমেদ। এ তিনজনকে জায়গা করে দিতে বাইরে রাখা হয়েছে আগের ম্যাচ খেলা সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি ও আবু জায়েদ রাহিকে।

অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছে পাকিস্তান।

বাংলাদেশ একাদশ
সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ
আবদুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নোমান আলী, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি ও সাজিদ খান।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *