পরিচ্ছন্নতাকর্মী মোশাররফ করিম

অভিনয়জীবনে বহুমাত্রিক চরিত্রে দেখা গেছে মোশাররফ করিমকে। তিনি নানা পেশার চরিত্রকে পর্দায় ফুটিয়ে তোলেন বাস্তবের মতো। এবার মোশাররফ করিমের হাতে উঠেছে ঝাড়ু। জনপ্রিয় এ অভিনেতা সিটি করপোরেশনের তালিকাভুক্ত পরিচ্ছন্নাতাকর্মীর চরিত্রে হাজির হচ্ছেন আগামী ঈদুল ফিতরে। তার চরিত্রের নাম ‘কাল্লু সুইপার’।

জুয়েল এলিলের লেখা নাটকের নামও ‘কাল্লু সুইপার’। নাটকটি পরিচালনা করেছেন জাহিদুর রহমান। ঈদের দ্বিতীয় দিন রাত ৯টায় মাছরাঙা টিভিতে দেখা যাবে নাটকটি। এতে মোশাররফ করিমের সঙ্গে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি।

পরিচালক জাহিদুর রহমান জানান, নাটকে দেখা যাবে সরকারের বরাদ্দ পাওয়া সুইপার কলোনির এক কামরায় মা, বোন আর বউ নিয়ে কাল্লুর সংসার। এই এক কামরার সংসারে বসবাস নিয়ে স্ত্রী রাধার যত ক্ষোভ। কাল্লুর কলেজ পড়ুয়া বোনকে উঠতে বসতে কটু কথা শোনায়। একদিন কাল্লুর বোন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। আকস্মিক এ শোক সামলাতে না পেরে পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে শরীরের এক পাশ অচল হয়ে যায় কাল্লুর। রাস্তার মোড়ে কাল্লুর মাকে ভিক্ষা করতে বসায় রাধা। বেশ ভালো টাকা পড়ে তার ভিক্ষার থালায়। সেই টাকা নিয়ে মজনুর সঙ্গে অলংকার বানাতে যায় রাধা। মায়ের ভিক্ষা করা কাল্লু মেনে নিতে পারে না। এক বন্ধুর সহায়তায় মাকে ঘরে নিয়ে নিজেই ভিক্ষার থালা নিয়ে বসে যায়। একদিন রাধা তার সংসার ছেড়ে মজনুর সঙ্গে বের হয়ে যায়। কাল্লু খুঁজতে গিয়ে তাকে পায় না। এদিকে তার মা পৃথিবী ছেড়ে চলে গেছে। শূন্য ঘরে কাল্লু একা। অনেকদিন পর দেখে, তার মা যেখানে ভিক্ষার থালা নিয়ে বসত, সেখানে রাধা বসে আছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *