নির্দোষ শাহরুখপুত্র, কঠোর শাস্তির মুখোমুখি সমীর ওয়াংখেড়

বলিউড তারকা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে অবশেষে মাদক মামলা থেকে বেকসুর খালাস দিয়েছে আদালত। শুধু তাই নয়, আদালতের এই রায়ের পর দেশটির কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেয়া হয়েছে। আনন্দবাজার 

এনসিবির ডিজি এসএন প্রধান বলেছেন, আরিয়ানদের গ্রেপ্তার করার পর যেভাবে তদন্ত হয়েছিল তা প্রক্রিয়া মেনে হয়নি। তাই এটা স্পষ্ট, আরিয়ানকে ফাঁসানোর চেষ্টা হয়েছিল। দি ওয়াল

কারণ হিসেবে তিনি বলেছেন, গ্রেপ্তারের পর মেডিক্যাল টেস্ট করানো হয়নি আরিয়ানের। জেরার সময়ে ভিডিওগ্রাফিও করা হয়নি। তা ছাড়া যেভাবে হোয়াটসঅ্যাপ চ্যাট দেখা হয়েছিল তা বৈধ নয়। 

গত অক্টোবর মাসে মুম্বাই থেকে গোয়াগামী প্রমোদতরী থেকে মাদক মামলায় গ্রেপ্তার হন আরিয়ান খান। আরিয়ান জেলে থাকার সময়েই এনসিবি-র একাধিক সূত্র দাবি করে, আরিয়ান জেরায় স্বীকার করেছেন, তিনি নিয়মিত মাদক নেন।

ব্যাপারটা যখন মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ড, নিষিদ্ধ মাদক কারবার আর বলিউডের মধ্যে সম্পর্ক, যোগের বৃত্তে ঘুরছে, তখন সেই কক্ষপথ বদলে দিয়েছিলেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা প্রবীণ এনসিপি নেতা নবাব মালিক। সেদিন নবাব বলেছিলেন, আরিয়ানকে ফাঁসানো হয়েছে। শাহরুখের অনেক টাকা। এ হল পয়সাওয়ালা বাবার কাছ থেকে টাকা লুঠের ছক -ছেলেকে ফাঁসিয়ে দাও।

কিন্তু শাহরুখপুত্রের বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ মেলেনি। আর তাই চার্জশিট পেশ হতেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকার। ইতোমধ্যেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশ গিয়েছে অর্থ মন্ত্রণালয়ের কাছে। তাতে শাহরুখপুত্রের বিরুদ্ধে অসত্য অভিযোগে তদন্ত চালানোর দায়ে সমীরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে। এর আগে, ভুয়া তদন্ত, তদন্তে প্রভাব খাটানোসহ একাধিক অভিযোগে পদ থেকে সরতে হয়েছিল সমীরকে। এবার শাস্তির মুখে পড়েছেন সাবেক ওই এনসিবি কর্মকর্তা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *