ট্যাবলেটসহ একাধিক ফোন আনছে নকিয়া

৬ অক্টোবর বেশ কয়েকটি ফোন বাজারে আনবে নকিয়া। একটি ট্যাবলেটসহ পূর্ব ঘোষিত বেশ কয়েকটি ফোন উন্মোচন করবে ফিনল্যান্ডভিত্তিক কোম্পানিটি। পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী ৬ অক্টোবর উন্মোচিত হতে যাচ্ছে নকিয়া ৩৩১০, নকিয়া ৮১১০ ফোরজি, নকিয়া ৬.২ ও নকিয়া এক্সআর২০। এখানে নকিয়া টি২০ নামে একটি ট্যাবলেটও আনা হতে পারে বলে জানা গেছে। নকিয়া ৬৫০ মডেলের একটি ফাইভজি স্মার্টফোনও আনা হবে বলে জানাচ্ছেন সংশ্লিষ্টরা। এক সময়ের জনপ্রিয় এ মোবাইল ব্র্যান্ডটির টুইটার পেজে এক ঘোষণায় ৬ অক্টোবরের পণ্য উন্মোচনের ঘোষণা রয়েছে।

গত জুন থেকেই ট্যাবলেট আনার কথা বলে আসছিল নকিয়া। ট্যাবলেটটিতে ১০ দশমিক ৩৬ ইঞ্চি ডিসপ্লে থাকছে, ৪ জিবি র‌্যামের সঙ্গে ৬৪ জিবি স্টোরেজ থাকছে বলে অনেক প্রতিবেদনে উঠে এসেছে। এতে ইউনিসক প্রসেসর থাকছে। অ্যান্ড্রয়েড ১১ সাপোর্ট করা ট্যাবটি ১০ ওয়াটের চার্জিং কেবল রয়েছে। টি২০ ই নকিয়ার একমাত্র ট্যাবলেট নয়। এর আগে ২০১৫ সালে ফক্সকনের সঙ্গে যৌথভাবে নকিয়া এন১ ব্র্যান্ডের একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট এনেছিল নকিয়া।

জি৫০ ফাইভজি ফোনটিতে স্ন্যাপড্রাগন ৪৮০ ফাইভজি চিপসেট থাকছে। ৬.৮ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে থাকছে ৪ হাজার ৮৫০ এমএএইচের ব্যাটারি। প্রধান ক্যামেরা হিসেবে দেয়া হচ্ছে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর। এর সঙ্গে টিডব্লিউএস ইয়ারফোনও দেয়া হচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *