‘জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি’

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। জাতীয় বেতার ভবনে বিশ্ব বেতার দিবস-২০২১ উপলক্ষে শনিবার রাজধানীর শের ই বাংলা নগরের দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

জিয়াউর রহমান পাকিস্তানের পক্ষে কাজ করেছেন এবং স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসন করেছেন বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের হয়ে কাজ করেছেন তাদের বড় বড় পদে বসিয়েছেন জিয়া। তার বড় প্রমাণ তিনি শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। তিনি মূলত মুক্তিযুদ্ধে পাকিস্তানের সহযোগী হয়ে কাজ করেছেন।
বিশ্ব বেতার দিবস প্রসঙ্গে মন্ত্রী বলেন, বেতারের গুরুত্ব এখনো কমেনি। কম খরচে এ মাধ্যম থেকে তথ্য পাওয়া যায়।
পাহাড় ও বঙ্গোপসাগরে মাঝিদের কাছে বেতার এখনো জনপ্রিয়। আগামীতে বেতার নিয়ে নানা পরিকল্পনা রয়েছে। দেশ পাল্টাচ্ছে। বাংলাদেশ ডিজিটাল হয়েছে। দেশ ও যুগের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ বেতারের উন্নয়ন করা হচ্ছে। মানুষের হাতে হাতে মোবাইল অ্যাপসের মাধ্যমে বেতার পৌঁছে যাবে সেজন্য কাজ করা হচ্ছে। বাংলাদেশ বেতার এখন সারা বিশ্বে।
উদ্বোধনী অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব খাজা মিয়া, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামান প্রমুখ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *