জামালপুরে কালবৈশাখী ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি

জামালপুরের কালবৈশাখী ঝড়ে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মাত্র ১০ মিনিটের ঝড়ে বকশীগঞ্জে একটি জামে মসজিদের টিনের চাল উড়ে আধা কিলোমিটার দূরে গিয়ে পড়ে।
এছাড়া সরিষাবাড়ীর সাতপোয়া ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়।

বুধবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় জামালপুরের বকশীগঞ্জ ও সরিষাবাড়ির উপজেলার উপর দিয়ে বয়ে যায় ঝড়। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে পারেনি জেলা প্রশাসন।

এদিকে স্থানীয়রা জানান, মাত্র ১০ মিনিটের ঝড় ও শিলাবৃষ্টিতে সরিষাবাড়ী উপজেলার চলতি বোরো মৌসুমের ব্যাপক ক্ষতি হয়েছে। পাকা ধান শিলাবৃষ্টিতে মাটির সাথে ন্যুয়ে পড়েছে।
অমি রহমান পিয়াল: হুজুররা কিন্তু গান শুনে, ইন্ডিয়ান সিনেমার গান! ≣ আজ বাংলাদেশের অভ্যুদয়ে ধ্রুবতারার মত দীপ্ত একটি দিন ১৭ এপ্রিল ≣ [১] কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে জনকণ্ঠ অফিসের প্রধান ফটকে তালা, মালিক পক্ষের হামলা, আহত ১০ সাংবাদিক

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা জানান, সন্ধ্যায় বয়ে যাওয়া ঝড়ে সাধুরপাড়া বিলেরপাড় গ্রামে একটি মসজিদের চাল উড়ে গেছে। তবে এই ঝড়ে প্রাণহানির ঘটনা ঘটেনি।

জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান জানান, ঝড়ের ক্ষয়ক্ষতি এখন পর্যন্ত নিরূপণ করা সম্ভব হয়নি। আগামীকাল উপজেলা পর্যায়ের কৃষিবিভাগ কর্তৃক তথ্য নিয়ে বিস্তারিত জানা যাবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *