জন্মদিনে ফেরদৌসকে নিয়ে নিপুণের স্ট্যাটাস

খ্যাতিমান অভিনেতা ফেরদৌসের জন্মদিন ৭ জুন। কিন্তু এদিনটি তিনি ঢাকায় বসে উদযাপন করতে পারছেন না বলে জানা গেছে।

একটি সূত্র জানিয়েছে, তিনি এখন শুটিংয়ে থাকলেও যে কোনো সময় অল্প সময়ের জন্য ঢাকা আসলে আসতেও পারেন। কারণ পরিবারের সঙ্গে জন্মদিন পালন করতে পারেন। জন্মদিনের সূচনালগ্নটিতে তিনি আউটডোরে যা করার করেছেন।

ফেরদৌসের জন্মদিন উপলক্ষে অভিনেত্রী নিপুণ একটি স্ট্যাটাস দিয়েছেন।

সেখানে তিনি লিখেছেন, ‘তিতাস নদী পাড়ের এক দুরন্ত বালক – এখন ‘সুজন মাঝি’। শিক্ষার আলোতে আলোকিত বনেদি পরিবারের ঐতিহ্যের উত্তরাধিকার। ‘হঠাৎ বৃষ্টি’ ছবিতে সৃষ্টি – বঙ্গ বিজয়ী এক হিরম্ময় মানবিক অভিনেতা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য – নায়ক ফেরদৌসের শুভ জন্মদিনে অফুরান শুভ কামনা।’ এই স্ট্যাটাসের মধ্য দিয়ে নিপুণ ‘সুজন মাঝি’ ছবির প্রচারের কাজটিও সেরে নিয়েছেন। এছবিতে তারা দু’জন জুটি বেধে কাজ করছেন। ছবিটির পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

ফেরদৌস অভিনীত প্রথম চলচ্চিত্র নায়ক সালমান শাহর অসমাপ্ত ‘বুকের ভিতর আগুন’। এ ছবিটির পরিচালক ছিলেন ছটকু আহমেদ।

তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র গাজী মাজহারুল আনোয়ারের পরিচালনায় ‘পৃথিবী আমারে চায় না’। পাশাপাশি তিনি কলকাতার চলচ্চিত্রেও অভিনয় করছেন। মিট্টি নামে ২০০১ সালে একটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন। ১৯৯৮ সালে তিনি চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশপাশি তিনি মডেলিং, টিভি উপস্থাপনা ও টেলিভিশন নাটকে অভিনয় করেছেন। চলচ্চিত্রশিল্পে অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

ফেরদৌস অভিনীত সফল চলচ্চিত্রের মধ্যে হঠাৎ বৃষ্টি (১৯৯৮), পৃথিবী আমারে চায় না (১৯৯৮), চুপি চুপি (২০০১), এই মন চায় যে (২০০১), সবার উপরে প্রেম (২০০২), প্রেমের জ্বালা (২০০২), বউ-শাশুড়ির যুদ্ধ (২০০৩), প্রাণের মানুষ (২০০৩), চন্দ্রকথা (২০০৩), খায়রুন সুন্দরী (২০০৪), দুই নয়নের আলো (২০০৫), ফুলের মত বউ (২০০৬), গোলাপী এখন বিলাতে (২০১০), গেরিলা (২০১১) অন্যতম।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *