ছেঁড়া, ফাটা জিনস পরা নারীদের সমালোচনা করে ভারতের উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী বিপাকে

ভারতের উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতের বদলি হয়ে আসা তিরথ সিং রাওয়াত মঙ্গলবার দেরাদুনে শিশু অধিকার রক্ষা কমিশন আয়োজিত ওয়ার্কশপে বলেন, ফাটা-ছেঁড়া জিনস পরা নারীরা বাড়ির বাচ্চাদের সঠিক সংস্কৃতি শেখাতে পারেন না। এমনই ছেঁড়া, ফাটা জিনস পরা এক নারীকে স্বেচ্ছাসেবী সংগঠন চালাতে দেখে তিনি বিস্মিত হয়েছেন বলেও জানান রাওয়াত। দি ওয়াল

[৩] তিনি বলেন সম্প্রতি জয়পুর থেকে ফেরার পথে এক নারীকে দেখলাম গামবুট, ফাটা জিনস পরে আছেন। একটা এনজিও চালান তিনি। সঙ্গে ছিল তার দুটি বাচ্চা। নিজের বাচ্চাদের কী মূল্যবোধ শেখাচ্ছেন আপনি? রাওয়াত কটাক্ষ করেন, কাঁচি সংস্কৃতি এটা। ফাটা ডেনিম পরে খোলা হাঁটু দেখানো, বড়লোকের বাচ্চাদের মতো বেশভূষা, এসব মূল্যবোধই এখন শেখানো হচ্ছে। এটা কি ভাল? রাওয়াতের নতুন মন্ত্রিসভার সদস্য গণেশ জোশী এক ধাপ এগিয়ে বলেন, ‘ভাল সন্তান’ তৈরি করাই নারীদের সর্বোচ্চ অগ্রাধিকার হওয়া উচিত।

[৪] কংগ্রেসের প্রাক্তন মুখপাত্র সঞ্জয় ঝা তীব্র ভাষায় মুখ্যমন্ত্রীর মন্তব্যের নিন্দা করে জানতে চেয়েছেন, বিজেপি কি এটা অনুমোদন করে? তিনি টুইটে বলেন, মনে হয়, ফাটা জিনস পরা আমাদের সংস্কৃতিকে ধ্বংস করছে। এ থেকে মাদকের নেশা হয়, সমাজ ভেঙে পড়ে। আমাদের শুদ্ধ রীতিনীতির পবিত্রতার বিরুদ্ধে এমন নোংরামো নারীদের এড়ানো উচিত। এমনটাই বলছেন উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী। ওহে বিজেপি, এটা আপনাদের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। আপনারা কি এতে সায় দিচ্ছেন?

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *