চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

চট্টগ্রাম নগরীতে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক চট্টগ্রাম মহানগরীর ‌পাহাড়তলী, কোতোয়ালী ও প‌তেঙ্গা থানায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়।

মঙ্গলবার ২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে এ‌পি‌বিএন, ৯ ও টু‌রিস্ট পু‌লিশের সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

কোতোয়ালী থানাধীন মোমিন রোডস্থ সাধু মিষ্টান্ন ভান্ডারে খাবারের মোড়কে উৎপাদন ও মেয়াদ তারিখ উল্লেখ না থাকা, মি‌ষ্টিতে অননুমোদিত রঙ ও হাই‌ড্রোজ ব্যবহার। বিক্রির জন্য রাখা মি‌ষ্টিতে তেলাপোকা, আর অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা ও ব‌র্ণিত রং, হাই‌ড্রোজ, রং দেয়া মি‌ষ্টি ও তেলা‌পোকাসহ মি‌ষ্টি ধ্বংস করা হয়।
[১] সাতক্ষীরার তালায় সেনা সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার ≣ ভারত সরকার বাংলাদেশের সঙ্গে আলোচনা না করেই ‘র‌্যাপিড রেসপন্স টিম’ পাঠানোর সিদ্ধান্ত কেন নিলো? ≣ [১] কোম্পানীগঞ্জে ধান ক্ষেতে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

অ‌ভিযা‌নে মোট ৮ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,৯৮,০০০(একলক্ষ আটানব্বই হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অভিযানে পতেঙ্গা থানার সি বিচ এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করা, নোংরা প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও খোলা অবস্থায় খাবার সংরক্ষণ করায় মায়ের দোয়া রেস্তোরাঁকে ৮ হাজার টাকা, মা‌য়ের দোয়া রে‌স্তোরাঁ-২ কে ৫ হাজার টাকা, বিস‌মিল্লাহ্ ঝাল‌বিতানকে ৫ হাজার টাকা, পর্যটন ট‌্যুর‌কে ৫ হাজার টাকা, বিস‌মিল্লাহ্ হো‌টেল‌কে ১৫ হাজার এবং সি বার্ড হো‌টেল‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

এছাড়া পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকার তাস‌নিম এন্টারপ্রাইজ‌কে আ‌জি‌নো ম‌তো ব্র‌্যা‌ন্ডের টে‌স্টিং সল্ট নকল ক‌রে বাজারজাত করায় ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ৫০ কি‌লোগ্রাম নকল টে‌স্টিং সল্ট ধ্বংস করা হয়। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলেও জানান চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *