ঘরের ছেলে আদামাকে ফেরালো বার্সেলোনা

বার্সেলোনার বিখ্যাত লা মাসিয়া একাডেমিতে প্রতিভার জানান দেন। ব্লাউগ্রানাদের ‘বি’ দলের জার্সিতে দ্যুতি ছড়িয়ে যোগ দেন সিনিয়র দলে। তবে নেইমার-মেসি-সুয়ারেজ ত্রয়ীর ভিড়ে কাতালানদের আক্রমণভাগের সৈনিক হতে পারেননি। বলছি স্প্যানিশ উইঙ্গার আদামা ত্রায়োরের কথা। বার্সার সুসময়ে যার ঠাঁই হয়নি স্পেনে, সেই আদামা প্রিমিয়ার লীগ ঘুরে যোগ দিলেন ন্যু-ক্যাম্পবাসীদের দুঃসময়ের সারথী হয়ে।

অস্বস্তিকর সময় কাটাচ্ছে বার্সেলোনা। লিওনেল মেসি, অঁতোয়ান গ্রিজম্যানদের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়েছে ন্যু-ক্যাম্প। চ্যাম্পিয়নস লীগ, স্প্যানিশ লা লিগা কিংবা কোপা দেল রে- কোথাও ভালো নেই জাভি হার্নান্দেজের বার্সেলোনা । আক্রমণভাগে লিওনেল মেসির অভাব পূরণে কাতালানদের সম্ভাব্য প্রচেষ্টাসমূহের খবর ভেসে বেড়ায় গণমাধ্যমে।
শোনা যাচ্ছিল বরুশিয়া ডর্টমুন্ড থেকে স্পেনে উড়িয়ে আনা হবে আর্লিং হালান্দকে। নরওয়েজিয়ান ফুটবলারের বার্সায় যোগ দেয়ার বিষয়টি গুঞ্জনে আবদ্ধ থাকলেও আদামা ত্রায়োরকে উলভারহ্যাম্পটন থেকে দলে টেনেছে হুয়ান লাপোর্তার দল। ঘরের ছেলে ঘরে ফেরার খবরটি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বার্সেলোনা। আপাতত ছয় মাসের জন্য ধারে এই উইঙ্গারকে দলে এনেছে জাভির দল। আদামার সুযোগ রয়েছে পাঁচ বছরের জন্য বার্সেলোনায় চূড়ান্ত চুক্তিতে নিবন্ধিত হতে। তাতে ব্লাউগ্রানাদের খরচ করতে হবে তিন কোটি ইউরো।
এক বিবৃতিতে বার্সেলোনা বলে, ‘আদামা ত্রায়োরের জন্য বার্সেলোনা বার্সেলোনা এবং উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স একটি চুক্তিতে এসেছে। তিনি সে বার্সেলোনায় লোনে খেলবেন।’
উলভারহ্যাম্পটনের টেকনিক্যাল ডিরেক্টর স্কট সেলার্স আদামাকে শুভ কামনা জানিয়ে বলেন, ‘আদামার স্পেন যাত্রা সফল হোক। আশা করি সে বার্সেলোনার হয়ে নিয়মিত দ্যুতি ছড়িয়ে সবাইকে নিজের জাত চেনাবেন।’
সেলার্স বলেন, ‘সবাই জানে যে, বার্সেলোনা শহর এবং ক্লাবটি আদামার অন্তরে রয়েছে। বার্সেলোনায় যোগ দেয়া তার স্বপ্ন ছিল।’
ঘরে ফিরেই বার্সেলোনার সমর্থকদের মুখে হাসি ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন ২৬ বছর বয়সী আদামা। তিনি বলেন, ‘ফিরে আসতে পেরে আমি অনেক খুশি। অনেক দিন হয়ে গেলো। আমার জন্য মুহূর্তটা অনেক বিশেষ, কারণ অনেক দিন পর আমি আবারো বার্র্সেলোনায় ফিরে এলাম। আমি এ শহরেই বড় হয়েছি। আমার পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে থেকেছি। আমি বার্সেলোনার সমর্থকদের মধ্যে সে খুশিটা ফিরিয়ে দিতে চাই মাঠে ভালো খেলার মাধ্যমে।’
বার্সেলোনায় ফিরতে নিজের বেতন কমিয়েছেন আদামা ত্রায়োর। স্প্যানিশ গণমাধ্যমের খবর, প্রতি সপ্তাহে ১৫ হাজার ইউরো বেতন নেবেন ত্রায়োর।
২০১৩-২০১৫ সাল বার্সেলোনার সিনিয়র দলে ছিলেন আদামা ত্রায়োর। তবে ব্লাউগ্রানাদের হয়ে ম্যাচ খেলেছেন মাত্র ৪টি। এরপর অ্যাস্টন ভিলায় যোগ দেন ত্রায়োর। সেখানে এক মৌসুম খেলার পর মিডলসব্রাগ হয়ে যোগ দেন উলভারহ্যাম্পটনে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *