খালেদা জিয়া নয়, দেশের গণতন্ত্র গৃহবন্দি হয়ে আছে : মাহবুবের রহমান শামীম

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনাদোষে মিথ্যা মামলা দিয়ে তিন বছর আটক করে রেখেছিল সরকার। জামিন পাওয়া মৌলিক অধিকার থাকলেও বারবার উচ্চ আদালতে আপিল করেও জামিন পাননি তিনি। দেশব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে গত বছরের মার্চ মাসে তাঁর দন্ড স্থগিত করে শর্তসাপেক্ষে মুক্তি দেওয়া হয়। নামে মুক্তি পেলেও শর্তের বেড়াজালে কার্যত তাঁকে গৃহবন্দী করে রাখা হয়েছে। আজকে খালেদা জিয়া নয়, বাংলাদেশের গণতন্ত্রই গৃহবন্দি হয়ে আছে।
সোমবার (৮ ফেব্রুয়ারী) বিকালে চট্টগঅম নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে বেগম খালেদা জিয়াকে তিন বছর কারাবন্দী রাখার প্রতিবাদে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কেন্দ্রঘোষিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।
এতে বিশেষ অতিথির বক্তবে দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বলেন, এতিমখানার লেনদেনের সাথে বেগম খালেদা জিয়া জড়িত নন। ব্যাংকে জমা অর্থ আত্মসাৎ হয়নি বরং ব্যাংকে তা বেড়ে তিনগুণ হয়েছে। এছাড়াও অর্থ এসেছে বিদেশ থেকে, এখানে রাষ্ট্রের কোনো অর্থ নেই। ঘষামাজা করে কাগজ তৈরি করে বেগম খালেদা জিয়ার নাম মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে। মামলায় ৩২ জন সাক্ষীর কোনো সাক্ষীই আদালতকে বলেননি এ মামলায় বেগম খালেদা জিয়া জড়িত। সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় এ মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান এর সভাপতিত্বে ও সদস্য সচিব মোস্তাক আহমদ খানের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবদুল গাফ্ফার চৌধুরী, মফজল আহমদ চৌধুরী, জামাল হোসেন, ভিপি মোজাম্মেল হকসহ নেতৃবৃন্দ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *