ক্যারিবিয়ান লীগের প্লেয়ার্স ড্রাফটে নাসুম-মেহেদী

ক্যারিবিয়ান টি-টোয়েন্টি লীগ (সিপিএল) শুরুর পর গত ক’বছর নিয়মিতই খেলছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদের মতো তারকারা। এবার এদের সঙ্গে নতুন দুইজন ক্রিকেটারের সিপিএলে খেলার সুযোগ তৈরি হয়েছে। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও বাঁহাতি পেসার মেহেদী হাসান রানার নাম প্লেয়ার্স ড্রাফটে স্থান পেয়েছে।
এবারের আসরে সবচেয়ে বড় চমক নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানার নাম থাকাটা। দু’জনই এবারের বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন। ড্রাফটে তাদের দুজনের নাম ওঠার বিষয়টি দেখভাল করেছেন ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট। নিলামে এই দুই ক্রিকেটারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৫ হাজার ডলার। নিলামের দশম রাউন্ডে তাদের ডাক উঠবে।

নিলামে কোনও ফ্র্যাঞ্চাইজি তাদের নিয়ে আগ্রহ দেখালে প্রতি ডাকে পাঁচ হাজার ডলার করে বাড়বে। আগামী ২৪শে জুন নিলাম অনুষ্ঠিত হবে।
গত বিপিএলে চট্টগ্রামের হয়ে নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্য প্রশংসা কুড়িয়েছেন নাসুম। ১৩ ম্যাচে ৭.২৬ ইকোনমিতে নাসুমের শিকার ছিল ৬ উইকেট। পরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলে ডাক আসে তার। এছাড়া মেহেদী গত বিপিএলে ১০ ম্যাচে ৭.৫০ ইকোনমিতে নিয়েছেন ১৮ উইকেট। স্লগ ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ জেতানোর ক্ষমতা আছে এই পেসারের। মেহেদী হাসান তাই অপেক্ষায় আছেন এই সুযোগটা কাজে লাগানোর। মেহেদী বলেন, ‘মাত্রই তো ড্রাফটে নাম উঠলো। যদি সুযোগ পাই, তাহলে অবশ্যই চেষ্টা করবো দলের জয়ে অবদান রাখতে। কন্ডিশনের কারণে ওখানে বোলিং করা সহজ হবে। নিজের ওপর বিশ্বাস রেখে বোলিং করতে পারলে ভালো করা সম্ভব।’ করোনায় ক্রিকেটাঙ্গন স্থবির হয়ে থাকলেও সিপিএল আয়োজন নিয়ে প্রস্তুতি ভালোভাবেই নিচ্ছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। আগামী ১৮ই আগস্ট শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট। তবে করোনার প্রকোপ থাকায় বিভিন্ন প্রদেশে না হয়ে কেবল ত্রিনিদাদেই সেটি আয়োজনের পরিকল্পনা করছে সিপিএল কর্তৃপক্ষ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *