কোয়ালিটি এডুকেশনের জন্য রিসার্চ দরকার

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করার জন্য রিসার্চের উপর গুরুত্বারোপ করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

সোমবার (১৭ আগস্ট) ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েসনের ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ‘হায়ার এডুকেশন ইন বাংলাদেশ: থটস অব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক’ ওয়েবিনারের প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

ডুয়ার সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- নিউজিল্যান্ডের অকল্যান্ড ইন্সটিটিউট অব স্টাডিজের অধ্যাপক এরশাদ আলী, ওটাগো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শ্যামল দাস, ইউনিভার্সিটি অব সিডনির অধ্যাপক সৈয়দা জাকিয়া হোসাইন, ইউনিভার্সিটি অব লিডসের অধ্যাপক মুশফিক উদ্দীন প্রমুখ।

‘বঙ্গবন্ধুর উচ্চ শিক্ষা ভাবনা’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক আতিউর রহমান।

ঢাবি উপাচার্য বলেন, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি এই দুইটি উপলক্ষকে সামনে রেখে বড় মাপের আন্তর্জাতিক সম্মেলনের পরিকল্পনা রয়েছে। ঢাকা ও লন্ডনে বড় করে আয়োজনের পরিকল্পনা করা হলেও করোনার কারণে জানুয়ারি থেকে ছয়টি ভার্চ্যুয়ালি বড় আকারে কনফারেন্সের আয়োজন করা হবে। শিক্ষা, মানববিদ্যা, অর্থনীতি, বিজনেস এসব বিষয় গুরুত্ব পাবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *