কারবালায় হযরত হোসাইনের কবরের কাছে কা’বার প্রতিকৃতি, বিশ্ব মুসলিমের ক্ষোভ

ইরাকের কারবালায় হুসাইন ইবনে আলী রা.-এর কবরের নিকটে পবিত্র কা’বার অনুরুপ নির্মিত একটি প্রতিকৃতির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর ফলে ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। খবর আলবালাদ নিউজ

খবরে বলা হয়, ইরাকের কারবালায় সাইয়েদুনা হযরত হুসাইন ইবনে অলী রা.-এর মাজারের নিকটে পবিত্র কাবার অনুরূপ আকৃতিতে নির্মিত একটি ভাস্কর্যের ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে, যা ইরাকসহ বিশ্বের মুসলমানদের মাঝে প্রচন্ড ক্ষোভ সৃষ্টি করে। কারণ এটি মুসলমানদের প্রাণকেন্দ্র কা’বা শরিফের সাছে জঘন্য বেয়াদবি।

[১] স্বামী পরিত্যক্ত নারীকে ধর্ষণের অভিযোগে বাঞ্ছারামপুর যুবলীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার ≣ [১]নোয়াখালীতে একদিনে ৪৭ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৭৪ ≣ মানবতার ফেরীওয়ালাদের ইতিহাসঃ ১৪ বছরের কৃষ্ণাঙ্গ জর্জ স্টিন্নিকে ইলেকট্রিক চেয়ারে মৃত্যুদণ্ড

ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, কিছু সাধারণ পর্যটক আগ্রহভরে তা দেখছে৷ কেউ কেউ সম্মান প্রদর্শনের জন্য ভক্তিভরে চুম্বনও করছে। কবরের একজন দায়িত্বশীল জানায়, ভাস্কর্যটি দুদিনের জন্য এখানে রাখা হয়, এরপর তা আবার অপসারণ করা হয়।

তিনি আরও জানান, প্রতিবছর আশুরা ও হুসাইন রা.-এর জন্মদিন উপলক্ষে এটা মাজারের সামনে রাখা হয়। এটা কারবালার স্মৃতি ও ঐতিহ্য৷ আগে এটা হুসাইন রা.-এর জন্ম এবং তাজিয়া মিছিল উপলক্ষে বেলুচিস্তানের এক চত্বরে রাখা হতো। প্রেসিডেন্ট সাদ্দাম হুসাইন এ প্রথা বাতিল করে দিয়েছিলো। এখন আবার তা চালু করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *