করোনায় উপ-কর কমিশনারের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উপ-কর কমিশনার সুধাংশু কুমার সাহা। বণিক বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন এনবিআরের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মুমেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার (৮ জুন) রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সুধাংশু কুমার সাহা ২৭তম বিসিএস (ট্যাক্সেশন) কর ক্যাডারে প্রথম হন। গত মাসের শেষ সপ্তাহে সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হন। স্ত্রী ও সন্তানের সঙ্গে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। তবে শারীরিক অবস্থার অবনতি হলে সুধাংশ কুমারকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।

এনবিআর সূত্রে জানা গেছে, সুধাংশু কুমার সাহা কর অঞ্চল-৩ ঢাকাতে কর্মরত ছিলেন। তিনি গত ১৪ মে সর্বশেষ অফিস করেন। এরপর তার জ্বরসহ করোনাভাইরাসের আরও কিছু উপসর্গ দেখা দিলে তিনি নমুনা পরীক্ষা করান। তার রিপোর্ট পজেটিভ আসে। প্রথমে তিনি বাসাতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু আবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে এই কর্মকর্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, এনবিআর আবু হেনা মো. রহমাতুল মুনিম।

প্রসঙ্গত, গত চারদিন আগে করোনায় মারা গেছেন চট্টগ্রাম কাস্টমস হাউজের একজন রাজস্ব কর্মকর্তা। জানা গেছে, বর্তমানে রাজস্ব বিভাগে প্রায় ৭০ জন করোনায় আক্রান্ত।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *