করোনাকালের গান ‘সেভ আওয়ার ওয়ার্ল্ড’

মহামারী নভেল করোনাভাইরাসের কারণে শুধু বাংলাদেশই নয়, সারা পৃথিবী এক কঠিন সময় পার করছে। এ সময় যে যেভাবে পারছে মানুষের পাশে থাকার চেষ্টা করছে। সংগীতশিল্পী এস আই সুমনও সেই চেষ্টার ত্রুটি করছেন না। সম্প্রতি তার উদ্যোগে নির্মিত হয়েছে করোনা মহামারীবিষয়ক সংগীত। গানটির নাম দেয়া হয়েছে ‘সেভ আওয়ার ওয়ার্ল্ড’। গানটি লিখেছেন হেলাল চৌধুরী এবং সুর ও সংগীত আয়োজন করেছেন এস আই সুমন।

বেশ কয়েকটি দেশ থেকে শিল্পীরা গানটিতে কণ্ঠ দিয়েছেন। সুইডেন থেকে তোরস্টোন, কানাডা থেকে চন্দন জামান আলী, লন্ডন থেকে তারজিয়ান, আমেরিকা থেকে সোহানা মনসুর, মামনুর সুমন রহমান ও জেনি। বাংলাদেশ থেকে পেন্টাগন ব্যান্ডের আলী সুমন, আর্ক ব্যা্লের এস আই সুমন, ফিডব্যাকের লুমিন, মাশা, পিঙ্কি ঘাগড়া। পিয়ানো অ্যারেঞ্জমেন্ট করেছেন রোমেল আলী, মাউথ অর্গান বাজিয়েছেন আমেরিকা থেকে স্টিভ কুপার।

গানটি প্রসঙ্গে এস আই সুমন বলেন, ‘মহামারীর সময়ে আমরা সবাই কঠিন সময় পার করছি। এখন সময় এসেছে আমরা যে যেভাবে পারি অন্যের সঙ্গে থাকি। আমরা কয়েকজন সুরকার ও সংগীতশিল্পী একত্রিত হয়ে কিছু করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। গান ছাড়া পৃথিবীকে দেয়ার মতো কিছুই

নেই আমাদের।’

‘গানটি সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে। সব ভাষার মানুষ যেন বুঝতে পারে, তাই গানটি ইংরেজি ভাষায় করা হয়েছে। শিল্পীরা প্রত্যেকেই বাসা থেকে ভিডিও রেকর্ডিং করে আমার কাছে পাঠিয়েছেন’—সুমন যোগ করেন। এস আই সুমন জানান, করোনাকালে আপাতত স্টেজ শো পুরোপুরি বন্ধ আছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্টেজ শোতে অংশ নেবেন না ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *