ওয়েবেই ভরসা

করোনার প্রকোপে হলে সিনেমা মুক্তি দেয়া এখন অনিশ্চিত। তাই তো বিকল্প হিসেবে অনেকে এবার অনলাইন মাধ্যমে সিনেমা মুক্তি দিচ্ছেন। এই যাত্রার সঙ্গী হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী তমা মির্জাও। সম্প্রতি তিনি ‘দ্য ডার্ক সাইড অব ঢাকা’ নামে একটি ওয়েব ফিল্মের শুটিং শেষ করেছেন। যেটি মুক্তি পাচ্ছে এই ঈদে। রায়হান রাফির পরিচালনায় ঢাকার সাধারণ নাগরিকের চরিত্রে অভিনয় করেছেন এই নায়িকা। ৫টি ভিন্ন ভিন্ন গল্প দেখানো হবে এখানে। যার মধ্যে তমা একটিতে প্রধান ভূমিকায় থাকবেন।
তমা ছাড়াও এতে অভিনয় করছেন মনোজ প্রামাণিক, রাশেদ মামুন অপু, শরাফ আহমেদ জীবন, খায়রুল আলম সবুজ। ওয়েব সিনেমাটির দৃশ্যধারণ চলবে আরো কিছুদিন। তবে তমার অংশের শুটিং শেষ হয়েছে। এই ওয়েব ফিল্মটি মুক্তি পাবে আই থিয়েটারে। ঈদের সপ্তম বা নবম দিন এটি মুক্তি পাবে বলে জানান পরিচালক। এর আগে বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘আনন্দী’ নামের একটি ওয়েব সিরিজের শুটিং করেন তমা। সৈয়দ জিয়াউদ্দিনের চিত্রনাট্যে এটি পরিচালনা করছেন মাসুদ মহিউদ্দিন ও মাহমুদ হাসান শিকদার। অনলাইন প্ল্যাটফরম
‘আরটিভি প্লাস’-এ মুক্তি পাবে সিরিজটি। তমা মির্জা বলেন, এখন যেহেতু সিনেমা হল বন্ধ, তাই ওয়েবেই ভরসা রাখতে হচ্ছে। ‘দ্য ডার্ক সাইড অব ঢাকা’- ওয়েব ফিল্মে খুব আলাদা চরিত্রে কাজ করেছি। চ্যালেঞ্জ ছিল। এটি ওয়েবে দর্শকরা এবার ঈদে বেশ উপভোগ করবেন বলেই প্রত্যাশা রাখি। ‘বলো না তুমি আমার’- ছবির মাধ্যমে ২০১০ সালে চলচ্চিত্রের দুনিয়ায় পা রাখেন তমা মির্জা। খুব বেছে বেছে কাজ করার চেষ্টা করছেন এখন। হুটহাট কোনো সিনেমায় এখন থেকে যুক্ত হবেন না বলেও জানালেন। রুচিসম্মত সিনেমা হলেই নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হবেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *