এ বছর এইচএসসি পরীক্ষা হবে না, জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে পরীক্ষার্থীদের : শিক্ষামন্ত্রী

বুধবার (৭ অক্টোবর) বেলা দেড়টার দিকে অনলাইন ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানান। তিনি জানান, ডিসেম্বরের মধ্যে মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হবে। এ বছরের পরীক্ষায় ১৩ লাখ শিক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। কোভিড সংক্রমণের ঝুঁকি এড়াতে এবার উচ্চমাধ্যমিক তথা এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়েছে।

[৩] শিক্ষামন্ত্রী জানান, এ বছর বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে গুচ্ছ পদ্ধতি প্রয়োগ করা হবে। এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, শিক্ষা বোর্ডের চেয়াম্যানরাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা সংযুক্ত ছিলেনে।

[৪] শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, মূল্যায়ন হবে আন্তর্জাতিক মানের। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মধ্যেও প্রাথমিক ও মাধ্যমিক স্তরে টিভিতে শ্রেণি পাঠদান সম্প্রচার করা হচ্ছে। আর উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষাস্তরে অনলাইনে ক্লাস পরিচালনা করা হচ্ছে।
আগামী বিশ্বকাপের অধিনায়ক সাকিব, পারফর্ম করে দলে থাকতে হবে মাশরাফিকে ≣ [১] মৌলভীবাজারে জীবিত গাছে ৪৪০ ভোল্টের বিদ্যুৎ সঞ্চালন লাইন, ঘটতে পারে বড়ধরণের দূঘর্টনা, ঘটেছে ৬ জনের মৃত্যু ! ≣ [১] বাসযোগ্য শহর গড়তে অর্থ নয়, প্রয়োজন স্বদিচ্ছা: পরিকল্পনা মন্ত্রী

[৫] কোভিডের কারণে গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ১ এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরুর কথা ছিল। করোনার কারণে তা স্থগিত করা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *