এখনো সময় আছে শিক্ষা নেওয়ার, বললেন মেজর হাফিজ

বুধবার (১৮ আগস্ট) বিএনপির উদ্যোগে ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, আমি বলব-এখনো সময় আছে শিক্ষা নেওয়ার। আফগানিস্তানে কী হয়েছে-এটা থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করেন। অনেককে কিন্তু হেলিকপ্টারের ডানা ধরে ঝুলতে হবে। আফগানিস্তান থেকে আমরা কী শিক্ষা নিতে পারছি যে, জনগণের জয় একদিন না একদিন হবেই। দেশের অধিকাংশ জনগণ যাকে সমর্থন করবে, যে দল বা যে আদর্শকে সমর্থন করবে এটিকে কোনোদিন দাবিয়ে রাখা যায় না। যার জন্যে পৃথিবী সবচেয়ে সর্বশক্তিমান পরাশক্তিকেও (যুক্তরাষ্ট্র) আফগানিস্তান থেকে যেতে হয়েছে।

মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, এই শাসকগোষ্ঠি ১৯৭১ সালের ইতিহাসকে ভুলিয়ে দেওয়ার জন্য চেষ্টা করছে। তারা দেশবাসীকে বুঝাতে চায় যে, একটা ভাষণ দিয়েছে তাদের নেতা এতেই দেশ স্বাধীন হয়ে গেছে। এই যে লক্ষ মানুষ জীবন দিল, একটি আধুনিক সেনাবাহিনীর বিরুদ্ধে জীবন পণ করে বিজয় ছিনিয়ে নিল এই কৃতিত্ব কাউকে দিতে চায় না তারা।

তিনি বলেন, সর্বশেষে তারা শুরু করেছে যে, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। তারা ভেবেছে যে, ৫০ বছরের কাছাকাছি গত হয়েছে। সুতরাং এখন এই ধরনের মিথ্যাকে সত্য করার সময় এসে গেছে। মিথ্যা প্রচারণার মাধ্যমে গোয়েবেলসীয় কায়দায় জিয়াকে একটা হত্যাকারী ষড়যন্ত্রকারী হিসেবে জনগণের সামনে প্রতিপাদ করার জন্যে তারা এই উদ্যোগ নিয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *