ইয়াবা ব্যবসায়ীরাই ওসি প্রদীপকে ফাঁসিয়েছেন, দাবি আইনজীবীর

নিজস্ব প্রতিবেদক
১২ জানুয়ারি ২০২২ ১২:১১ এএম | আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১২:১১ এএম 87 Shares

facebook sharing button

বরখাস্ত হওয়া পুলিশ কর্মকর্তা প্রদীপ কুমার দাশ। পুরোনো ছবি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যায় প্রদীপ কুমার দাশ জড়িত নন বলে আদালতে দাবি করেছেন তার আইনজীবী রানা দাশগুপ্ত। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে মামলার যুক্তি উপস্থাপনের সময় তিনি বলেন, প্রদীপকে মামলায় ফাঁসিয়েছেন ইয়াবা ব্যবসায়ীরা। কারণ, সরকারের নির্দেশনা অনুযায়ী প্রদীপ টেকনাফে মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছেন। তাতে তিনি সফলও হয়েছেন।

গতকাল মঙ্গলবার আসামিপক্ষের আইনজীবীদের সর্বশেষ যুক্তি উপস্থাপনের তৃতীয় দিনে আইনজীবী রানা দাশগুপ্ত মামলার ২ নম্বর আসামি কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপের পক্ষে যুক্তি উপস্থাপন করেন। বিকেল সোয়া ৫টায় আদালত মুলতবি হয়।

গতকাল সকাল ১০টায় শুরু হয় মেজর সিনহার হত্যা মামলার তৃতীয় দিনের সর্বশেষ যুক্তি উপস্থাপন। প্রথমে যুক্তি উপস্থাপন শুরু করেন মামলার ১ নম্বর আসামি ও টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক লিয়াকত আলীর নিযুক্ত আইনজীবী চন্দন শর্মা। তিনি দাবি করেন, সিনহা হত্যার সঙ্গে লিয়াকত আলী জড়িত নন, তাকে এই মামলায় ফাঁসানো হয়েছে।

আদালত পরিচালনা করছেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। এ সময় আদালতের কাঠগড়ায় ছিলেন প্রদীপ কুমার দাশসহ মামলার ১৫ আসামি। সকাল সাড়ে ৯টায় জেলা কারাগার থেকে প্রিজন ভ্যানে ১৫ আসামিকে আদালতে আনা হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম বলেন, আজ বুধবার ওসি প্রদীপের পক্ষে অসমাপ্ত যুক্তি উপস্থাপন করবেন সিনিয়র আইনজীবী রানা দাশগুপ্ত। এর আগে মামলার অবশিষ্ট ১৪ জনের যুক্তি উপস্থাপন সম্পন্ন হয়েছে। চলতি জানুয়ারি মাসের শেষের দিকে চাঞ্চল্যকর এই সিনহা হত্যা মামলার রায় হতে পারে বলে জানান তিনি।advertisement 87 Shares

facebook sharing button
twitter sharing button
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *