আগামী শীতকালীন অধিবেশনে সাংবাদিক সুরক্ষা আইন উত্থাপন হবে: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি ‘গণমাধ্যমকর্মী আইন’ প্রণয়নে ইতোমধ্যে আইনমন্ত্রী সাক্ষর করেছেন।

[৩] তথ্যমন্ত্রী বলেন, আইনটি পাশ হলেই আশা করি যারা ভালো মানের প্রিন্ট, ইলেকট্রনিক, রেডিও ও অনলাইন মিডিয়ায় কাজ করছেন, তাদেরকে সুরক্ষা দেওয়া সম্ভব হবে।

[৪] রোববার (২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকাস্থ চট্টগ্রাম বিভাগের সাংবাদিকদের সংগঠন চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের (চবিসাফ) মিলনমেলা ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

[৫] তিনি বলেন, প্রধানমন্ত্রী কল্যাণ ট্রাস্ট থেকে দুস্থ সাংবাদিকদের নানা ধরনের সহায়তা দিয়ে থাকেন। এতদিন অসুস্থ হলে সাংবাদিকদের সহায়তা দেওয়া হতো। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে দুস্থ সাংবাদিকদের পরিবারের সদস্যদের মেধার ভিত্তিতে শিক্ষা বৃত্তি দেওয়া হবে। চূড়ান্ত ট্রাস্টে এটা অনুমোদন হলেই শিক্ষাবৃত্তি কার্যকর করা হবে।

[৬] তথ্যমন্ত্রী আরও বলেন, অতীতে যারা ক্ষমতায় ছিলেন, তারা সাংবাদিকদের জন্য কিছুই করেননি। প্রধানমন্ত্রী সাংবাদিকবান্ধব৷ বঙ্গবন্ধু প্রেস ক্লাব তৈরি করেছেন, তার কন্যা শেখ হাসিনা ২১ তলা ভবন করে দিচ্ছেন। প্রেস ক্লাবের ২১ তলা ভবনের পরিকল্পনা হয়ে গেছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কাজ হচ্ছে।
রবিউল আলম: মামুনুল হকের অসম্মানজনক কীর্তি ≣ থাইল্যান্ডে সরকারবিরোধী বিক্ষোভে পুলিশের টিয়ার শেল নিক্ষেপ ≣ জাফর ওয়াজেদ: ভুবনজোড়া শেখ হাসিনার আসনখানি

[৭] ড. হাছান মাহমুদ বলেন, আজকে দেশ এগিয়ে যাচ্ছে, এটা অনেকেরই পছন্দ নয়। দেশ এগিয়ে যেতে হলে, রাজনৈতিক স্তিতিশীলতা প্রয়োজন। অবশ্যই সরকারের সমালোচনা হবে। কিন্তু সমালোচনা যেন এমন না হয়, যাতে দেশটা ‘দেশ বিরোধীদের’ হাতে চলে যায়। যারা দেশকে নিয়ে নানা ষড়যন্ত্র করছে।

[৮] অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক যুগান্তরের সম্পাদক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, সাংবাদিক মইনুল আহসান বুলবুল প্রমুখ। এছাড়াও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *