অস্কার মনোনয়ন ঘোষণায় প্রিয়াংকা-নিক

চলতি বছরের অস্কার মনোনয়ন ঘোষণা করবেন তারকা দম্পতি প্রিয়াংকা চোপড়া ও নিক জোনাস। একাডেমি অ্যাওয়ার্ডসের ৯৩তম আসরের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করবেন দু’জনে। আগামী ১৫ই মার্চ বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৭টায় অস্কারের ওয়েবসাইট এবং একাডেমির ডিজিটাল প্ল্যাটফরমে লাইভ দেখানো হবে অস্কারের মনোনয়ন ঘোষণার বর্ণিল আয়োজন। দুই পর্বে ২৩টি শাখার মনোনীতদের নাম জানাবেন প্রিয়াংকা ও নিক। এ নিয়ে টুইটারে একটি সেলফি ভিডিওতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেত্রী।

মনোনয়ন ঘোষণা অনুষ্ঠানের শুরুতে পার্শ্ব অভিনেতা, পার্শ্ব অভিনেত্রী, পোশাক পরিকল্পনা, মৌলিক আবহসংগীত, স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেটেড ছবি, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, শব্দ, অ্যাডাপ্টেড চিত্রনাট্য ও মৌলিক চিত্রনাট্য শাখার মনোনীতদের নাম ঘোষণা করা হবে। দ্বিতীয় ভাগে জানানো হবে সেরা চলচ্চিত্র, অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, অ্যানিমেটেড ছবি, চিত্রগ্রাহক, প্রামাণ্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র, সম্পাদনা, আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য ছবি, রূপসজ্জা ও চুলসজ্জা, মৌলিক গান, শিল্পী নির্দেশনা এবং ভিজ্যুয়াল ইফেক্টস শাখার মনোনয়ন তালিকা। নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘দ্য হোয়াইট টাইগার’- ছবির সুবাদে এখন আলোচিত প্রিয়াংকা।
অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনা করেছেন তিনি। এটি বৃটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস (বাফটা) অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতা (আদর্শ গৌরব) ও সেরা অ্যাডাপ্টেড চিত্রনাট্য (রামিন বাহরানি) শাখায় মনোনয়ন পেয়েছে। ‘দ্য হোয়াইট টাইগার’-এ অনবদ্য অভিনয়ের জন্য ৩৮ বছর বয়সী এই অভিনেত্রী ভোগ ম্যাগাজিনের সাম্প্রতিক সংস্করণ ‘টোয়েন্টি সেভেন অব দ্য ওয়ার্ল্ডস বিগেস্ট স্টারস’ তালিকায় স্থান পেয়েছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *