অনুমোদনের দাবিতে ফের আন্দোলনে বশেমুরবিপ্রবির ইতিহাস বিভাগ

বিভাগ অনুমোদনের দাবিতে ফের অবস্থান কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগ।

[৩] বুধবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় অবস্থান নেয় বিভাগটির প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

[৪] অবস্থানরত ইতিহাস বিভাগ ৩য় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক বলেন, ” প্রায় দুই বছর যাবত আন্দোলন করে যাচ্ছে একটি বিভাগ। আমরা দিন দিন অনেক বেশিই হতাশাগ্রস্ত হয়ে পড়ছি। ইতিহাস বিভাগ অনুমোদন না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাবো।

[৫] এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুর রউফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, “ইউজিসি থেকে আগামী দুয়েক মাসের মধ্যে ইতিহাস বিভাগ অনুমোদনের আশ্বাস দেয়া হয়েছে।”

[৬] তবে ইউজিসির এ আশ্বাসে ভরসা করতে পারছেন না শিক্ষার্থীরা। ইতিহাস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শরিফুল ইসলাম সোহাগ বলেন, “ইতোপূর্বেও আমাদের বহুবার আশ্বাস দেয়া হয়েছে কিন্তু সেই আশ্বাসের কোনো বাস্তবায়ন আমরা দেখতে পাইনি। তাই এবারে আমরা আর কোনো আশ্বাসে ভরসা করতে চাই না। অনুমোদন না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাবো এবং ১৭ সেপ্টেম্বরের মধ্যে অনুমোদন না প্রদান করলে আমরা আরও কঠোর অবস্থানে যেতে বাধ্য হবো।”
[১] খেলাধুলা ও সংস্কৃতি চর্চার পাশাপাশি সব আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ করে শেখ কামাল: প্রধানমন্ত্রী ≣ [১] কওমি মাদ্রাসা খোলার অনুমতি দেয়নি সরকার ≣ সিসিইউতে চিকিৎসাধীন খালেদার অবস্থা স্থিতিশীল

[৭] উল্লেখ্য, বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) থেকে অনুমোদন না নিয়েই বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ খুলে শিক্ষার্থী ভর্তি করেন। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *