ধর্মীয় আলোচনায় কোরআন-হাদীসের গ্রন্থের রেফারেন্স বাধ্যতামূলক করতে লিগ্যাল নোটিশ

ওয়াজ-মাহফিল, ধর্মীয় আলোচনায় কাল্পনিক গল্প ও রাষ্ট্রবিরোধী বক্তব্য নিষিদ্ধ করে পবিত্র কোরআন শরীফ ও বিশুদ্ধ হাদিসে গ্রন্থসমূহের রেফারেন্স বাধ্যতামূলক উল্লেখ পূর্বক বক্তব্য প্রদানের নির্দেশনা চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

[৩] মন্ত্রিপরিষদ সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব এবং ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালককে এ নোটিশ পাঠানো হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদুল হাসান এ নোটিশ পাঠিয়েছেন।

[৪] নোটিশে বলা হয়েছে, আলেম বা ধর্ম প্রচারকদের ওপর অনেক পবিত্র দায়িত্ব অর্পিত হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখজনকভাবে দেখা যাচ্ছে, অনেক ক্ষেত্রে আমাদের আলেমরা ওয়াজ মাহফিলে বিভিন্ন কাল্পনিক বক্তব্য, গালগল্প ও রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়ে যাচ্ছেন।
[১] যে কারণে শিথিল হচ্ছে লকডাউন ≣ করোনা সুনামি বুঝতে ভুল করলে অস্তিত্ব বিপন্ন হতে পারে ≣ [১] ঈদ সামনে রেখে নতুন টাকা আসছে বাজারে, মূল্যস্ফীতি ও জীবনযাত্রার ব্যয় বাড়ার শঙ্কা

[৫] নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় এ বিষয়ে পদক্ষেপ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *