৪ লাখ টাকায় জাবিতে চান্স, ভাইবা দিতে এসে আটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নেওয়ার অভিযোগে এক ভর্তি-ইচ্ছুককে আটক করেছে জাবি প্রশাসন। বুধবার (১ ডিসেম্বর) বিকেলে ভাইবা দিতে এসে ধরা পড়ায় মোস্তফা কামাল (১৯) নামের ঐ ভর্তি-ইচ্ছুককে আটকের পর আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়। আরটিভি

বিষয়টি নিশ্চিত করে জাবি ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ঐ ভর্তি ইচ্ছুকের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করা হয়েছে।

জাবি ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান এ বিষয়ে বলেন, তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে এবং ভর্তি ইচ্ছুক ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আশুলিয়া থানায় মামলা করা হয়েছে। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবার পাশাপাশি জালিয়াত চক্রের বাকি সদস্যদের খুঁজে বের করার চেষ্টা করছে।

জাবি তথ্য মতে আটক হওয়া ওই শিক্ষার্থীর নাম মোস্তফা কামাল। সে টাঙ্গাইল সদর উপজেলার তারুটিয়া গ্রামের মৃত শওকত মিয়ার ছেলে। সে বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে জালিয়াতির মাধ্যমে মেধাতালিকায় ৩০০ তম স্থানে ছিলেন।

এ দিকে প্রক্টর কার্যালয়ে জিজ্ঞাসাবাদে মোস্তফা কামাল জানিয়েছেন মেহেদী নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মাধ্যমে তার দুই বন্ধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটে ৭৯ ও ২৪৯তম হয়। তাদের মাধ্যমেই মেহেদীর সাথে মোস্তফার পরিচয় হয়। পরে মেহেদী ৪ লাখ টাকার বিনিময়ে মোস্তফাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চান্স পাইয়ে দেওয়ার চুক্তি করে। মেধা তালিকায় স্থান পাওয়ার পর পুরো টাকা মেহেদীকে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন মোস্তফা।
মার্কিন গবেষণা বলছে, নামাজে দূর হয় শারীরিক সমস্যা ≣ বিশ্বের প্রথম ভাসমান ‘স্কাইপুল’ চালু হচ্ছে লন্ডনে ≣ দক্ষিণ চীন সাগরে মার্কিন সাবমেরিনে ‘অচেনা বস্তু’র আঘাত, আহত ১৫

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ থেকে তাকে আটক করি। তিনি তার অপরাধ স্বীকার করেছেন। আমরা গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিনকে অবগত করে তাকে জিজ্ঞাসাবাদ করি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *