২৭ জনের পিএইচডি ও ১০ জনের এমফিল ডিগ্রি লাভ

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২৭ জন পিএইচডি এবং ১০ জন এমফিল ডিগ্রি অর্জন করেছেন। ৯ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের ডিগ্রি প্রদান করা হয়েছে।

পিএইচডি ডিগ্রিপ্রাপ্তরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আবদুর রহিম, আরবি বিভাগের অধীনে মুহাম্মাদ লোকমান হাকীম ও মোহাম্মদ আমিনুল হক, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে ফাতেমা ইয়াসমীন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে জোহরা ইয়াসমিন, মো. শহীদুর রহমান ও নাজমা, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে শাহানা শারমিন, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মো. সালাহ্ উদ্দিন, মুহাম্মদ জিয়া উদ্দিন ও খাদিজা রহমান তানচি, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে দীপ্তি সাহা, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে মোহাম্মদ জাহাঙ্গীর আলম, এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে জোয়ানা বায়রন, নৃবিজ্ঞান বিভাগের অধীনে মো. আজিজুর রহমান ও সুমাইয়া হাবিব, ক্লিনিক্যাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধীনে মোছা. নাজমা পারভীন ও মো. আব্দুস সালাম, ইতিহাস বিভাগের অধীনে আহম্মেদ শরীফ, মনোবিজ্ঞান বিভাগের অধীনে আবু ইউসুফ মাহমুদ, দর্শন বিভাগের অধীনে মোহাম্মদ দাউদ খাঁন ও মো. রফিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের অধীনে মোছা. তহুরা পারভীন, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে ফাতেমা তাবাস্সুম, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধীনে মো. আলাউদ্দিন, ফিন্যান্স বিভাগের অধীনে মোহাম্মদ মনিরুল হক জুয়েল এবং ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে একেএম মাকসুদুল হক।

এমফিল ডিগ্রিপ্রাপ্তরা হলেন বাংলা বিভাগের অধীনে মো. মিয়ারুল ইসলাম, সংগীত বিভাগের অধীনে মো. এনামুল হক ও সঞ্জয় পান্ডে, লোক প্রশাসন বিভাগের অধীনে মুনীরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে খন্দকার হাফিজুর রহমান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে তাসনিম ইসলাম ও মো. মফিজুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে অপূর্ব রঞ্জন বিশ্বাস ও মো. আবু তোহা বিশ্বাস এবং ক্লিনিক্যাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধীনে সৈকত রঞ্জন পাল।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *