হাতে সেলাই নিয়ে শুটিং করে গেছি -সামিরা খান মাহি

চলতি প্রজন্মের টিভি অভিনেত্রীদের মধ্যে এরইমধ্যে যিনি আলো ছড়ানো শুরু করেছেন তিনি সামিরা খান মাহি। অল্প সময়েই তিনি বেশ ভালো দর্শক সাড়া পেয়েছেন নিজের করা কাজগুলো থেকে। তবে তার জন্য কঠোর শ্রমও দিতে হচ্ছে মাহিকে। এই যেমন সম্প্রতি তিনি হাতে সেলাই নিয়ে শুটিং করেছেন। সাত দিন ধরে তার হাতের আঙুলে তিনটি সেলাই ছিল। শুটিং করতে গিয়েই চোট পান তিনি। কিন্তু কষ্ট হলেও সেই চোট নিয়েই কাজ চালিয়ে গেছেন মাহি। আঙুলে সেলাই নিয়ে শুটিং চালিয়ে যাওয়ার গল্পটা জানতে চাই।
মাহি আত্মবিশ্বাসের সুরে বলেন, মেহেদী হাসান হৃদয় ভাইয়ের একটি কাজ করতে গিয়েই আসলে গ্লাস ভেঙে হাত কেটে যায়। প্রচুর রক্ত বের হচ্ছিল। পরে হাসপাতালে নিয়ে তিনটি সেলাই দিতে হলো।

এই সেলাই নিয়েই কক্সবাজারে শুটিং করে ফিরেছি ঢাকায়। কষ্ট হলেও শিডিউল অনুযায়ি কাজ করছি। কক্সবাজারে কিসের শুটিং হলো? এ অভিনেত্রী বলেন, মাহমুদ মাহিনের পরিচালনায় ‘হাঙর’ নামের একটি নাটকের শুটিং করলাম তিন দিন। কক্সবাজারে একেবারে সেখানকার পটভূমিতে কাজ হয়েছে। এরজন্য আমার লুকও পরিবর্তন করেছি। বিশেষ করে গায়ের রঙ কালচে করে দেয়া হয়েছিল। রোদে পুড়ে যে স্কিনটা হয় সেটাই করা হয়েছে। সেখানকার জেলে পরিবারের গল্প বলা হয়েছে এখানে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ লুকের ছবি প্রকাশ করেছি। অনেকেই এই লুকে আমাকে চিনতেই পারেননি। তবে খুব প্রশংসা করছেন সবাই এমন পরিবর্তনের। ঈদের কাজ তাহলে নিয়মিত চলছে? মাহি বলেন, খুব বেশি কাজ করেছি তেমন না। আজ (গতকাল) মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ভাইয়ের একটি নাটকের শুটিং করছি। আলদা গল্পের একটি নাটক। এখানে মনিরা মিঠু, তারেক আনাম খান, তামিম মৃধাসহ অনেকেই আছেন। ঈদে হাফ ডজনের মতো কাজ করেছি। আর মাবরুর রশীদ বান্নাহ ভাইয়ের একটি শর্টফিল্ম করেছি। এ মাসের ২৯ তারিখ পর্যন্ত টানা শুটিং চলবে। এরপর বিরতি নেবো। এখন নাটকের ইন্ডাস্ট্রি কেমন মনে হচ্ছে? মাহি বলেন, খুব বেশি অভিজ্ঞ কেউ নই আমি। তারপরও বলবো এখন মাধ্যম বেড়েছে।

এরমধ্যে নির্বাচন করে কাজ করতে হচ্ছে। সেই নির্বাচনটা মাহি কিভাবে করছে? এ অভিনেত্রী বলেন, গল্প ও চরিত্রটাকে প্রাধান্য দিচ্ছি। সত্যি বলতে একই রকম চরিত্রে কাজ করতে ভালোই লাগে না। একটু আলাদা ধরনের চরিত্র না হলে সেটা করতে ইচ্ছে হয় না। অল্প সময়ে বেশ ভালো দর্শক সাড়া মিলছে। বিষয়টি কিভাবে দেখেন? মাহি বলেন, আমি বেশ কিছু নাটকে আঞ্চলিক ভাষায় কথা বলেছি। সেই নাটকগুলো দর্শক বেশ গ্রহণ করেছে। তাছাড়া ভিন্নধর্মী গল্পেই কাজ করেছি গত এক বছর। দর্শক পছন্দ করেছেন এগুলো। ভবিষ্যৎ পরিকল্পনা কি? আত্মবিশ্বাসী মাহি বলেন, নিজেকে আরও ভাঙতে চাই। আরও নানা রকম চরিত্রে কাজ করতে চাই। এটাই মূল পরিকল্পনা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *