‘স্যার না থাকলে আমি হয়তো আজ আমি হতাম না’

‘স্যার না থাকলে আমি হয়তো আজ আমি হতাম না…’। সদ্যপ্রয়াত জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক প্রসঙ্গে এ কথা বলেছেন বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

নিজের ফেসবুক পেজে দেওয়া পোস্টে ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেন, “চলে গেলেন ব্যারিস্টার রফিক-উল-হক (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

স্যারকে নিয়ে লিখে শেষ করতে পারবো না, তখন আমার বয়স ১৭, ভবিষ্যতে কী করব তেমন কোনো পরিকল্পনা ছিল না, হঠাৎ ডেকে নিয়ে গেল স্যার.. বলল ল’ পড়, তুই পারবি, নিজে গ্যারান্টি হয়ে ভিসা করে দিল, কলেজে ভর্তি করে দিল, নিজের ভাইকে দায়িত্ব দিল লন্ডন নিয়ে যেতে সাথে করে।

সেই থেকে আমার শুরু, ফিরে এসে স্যারের সাথেই কাজ শুরু… স্যার না থাকলে আমি হয়তো আজ আমি হতাম না… স্যার আমার অভিভাবক ছিল, আমার বাবার অভিভাবক ছিল….।

জীবনের সকল উপার্জন নীরবে দান করে গিয়েছেন…. কখনো অন্যায়ের সাথে আপস করেনি, একজন বিপদের বন্ধু, জাতির অভিভাবক…. A True Legend… চিরকাল ঋণী থাকবো, আল্লাহ জান্নাতুল ফেরদৌস দান করুক। ”

শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে আটটার দিকে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ব্যারিস্টার রফিক-উল হক মৃত্যুবরণ করেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *