সৌদি আরবে ৩টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা

নাজরান ও জাজানে ওই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। তেলসমৃদ্ধ পূর্বাঞ্চল এবং দক্ষিণাঞ্চলীয় শহর নাজরান ও জাজানে ৩টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। আজ রোববার সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

[৩] গতকাল শনিবারের এই হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়েছে, এ হামলার জন্যে ইয়েমেনে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের অভিযুক্ত করা হচ্ছে।

[৪] সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, সৌদি আরবের পূর্বাঞ্চলে ছোড়া ক্ষেপণাস্ত্র দাম্মাম শহরের ওপর ধ্বংস করে দেওয়া হয়েছে।

[৫] সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা এসপিএ জানায়, দাম্মাম শহরের নানা এলাকায় ক্ষেপণাস্ত্রের শার্পনেল ছড়িয়ে পড়ে। এতে দুই শিশু আহত এবং ১৪টি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

[৬] সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বার্তায় বলা হয়েছে, ‘আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী দেশ ও জনগণকে রক্ষায় প্রতিরক্ষা মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থা নেবে।
[১] অবৈধভাবে শিক্ষার্থী অবস্থান করায় ঢাবির দুই হলে ৬ কক্ষ সিলগালা ≣ শওগাত আলী সাগর: দেশে যুদ্ধ লাগলে, বড় ধরনের প্রাকৃতিক বিপর্যয় ঘটলে কোরবানির হাট বসতো! ≣ [১] নারীদের মদ্যপান হারাম, পুরুষদের কি বৈধ ? সংসদে প্রশ্ন হারুনুর রশীদের

[৭] এর আগে, সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট জানায়, সৌদি আরবের দিকে আসা বিস্ফোরকবাহী তিনটি ড্রোন ধ্বংস করে দেওয়া হয়েছে।

[৮] সৌদি আরবের দক্ষিণে আভা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলায় ৮জন আহত ও একটি বেসামরিক উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হওয়ার ৪দিন পর এই হামলা হলো।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *