সীতাকুণ্ডে বিস্ফোরণ: ঢাকায় আনা ১৯ জনের অবস্থা আশঙ্কাজনক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ১৯ জনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থায় আশঙ্কাজনক।

রোববার (৫ জুন) থেকে মঙ্গলবার (৭ জুন) রাত ১১ টা পর্যন্ত ১৯ জনকে বার্ন ইনস্টিটিউটে আনা হয়। বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. আইউব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

দগ্ধ ১৯ জন হলেন- ফায়ার ফাইটার মো. গাউসুল আজম (২২) ও মো. রবিন মিয়া (২২), মো. মাসুম মিয়া (৩৪), মো. ফরমানুল ইসলাম (৩০), মো. রুবেল মিয়া (৩৪), মো. ফারুক হোসেন(১৬), মো. হোসেন মহিবুল্লাহ (২৭), মো. আমিন (৩২), মো. মইনুল হক (৪০), মো. রাসেল (৩৯), মো. ফারুক হোসেন (৪৫), মো. খালেদুর রহমান (৫৮), একেএম মাকফারুল ইসলাম (৬৫), এস আই কামরুল ইসলাম (৩৭), মো. নজরুল মন্ডল (৩৮), মো. সজীব মিয়া (৩৫), মো. এনামুল (২৫), মো. বদরুজ্জামান রুবেল (১৮) ও মো. সুমন হাওলাদার (৩৪)।

ডা. আইউব হোসেন বলেন, আমাদের এখানে চট্টগ্রাম থেকে এ পর্যন্ত ১৯ জনকে আনা হয়েছে। এর মধ্যে তিনজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা হলেন- ফায়ার ফাইটার মো. গাউসুল আজম ও ফায়ার ফাইটার মো. রবিন মিয়া ও এ কে ম মাকফারুল ইসলাম।

তিনি বলেন, তাদের তিনজনের অবস্থা ক্রিটিক্যাল। রবিনের শরীরে ৬০ শতাংশ, গাউসুলের শরীরে ৮০ শতাংশ ও মাকফারুলের ১২ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া ফরমানুল ইসলামের শরীরে ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থাও ক্রিটিক্যাল। তাকে ড্রেসিংয়ের জন্য অটিতে রেফার্ড করা হয়েছে। আর বাকি ১৫ জনকে পোস্ট অপারেটিভ ইউনিটে এ ভর্তি করা হয়েছে। তাদের ৪ শতাংশ থেকে শুরু করে ২০ শতাংশ দগ্ধ হয়েছে। তারা কেউই আশঙ্কামুক্ত নন।

এছাড়া দগ্ধ আরও তিনজনকে ঢাকা মেডিকেলে রেফার্ড করা হয়েছে বলে জানান তিনি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, সীতাকুণ্ডের আগুনে দগ্ধ হয়ে এ পর্যন্ত ১৯ জনকে শেখ হাসিনা জাতীয় বার্নে ও ভর্তি করা হয়েছে। তিনজনকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে খালেদুর রহমান নামের একজনের কভিড পজিটিভ হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *