সিলেটের ঘটনায় কঠোর অবস্থানে সরকার: কাদের

সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে গৃহবধূর ধর্ষণের শিকার হওয়ার ঘটনায় সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, দেশে আইন নিজস্ব গতিতে চলছে। বিচার বিভাগের ওপরও সরকারের কোনো হস্তক্ষেপ নেই। দেশের মানুষ দেখেছে, নিজ দলের সমর্থক কিংবা নেতারাও অপরাধী হলে সরকার আইনগত ব্যবস্থা গ্রহণে বাধা দেয়নি। সিলেটে এমসি কলেজের ঘটনায়ও শেখ হাসিনা সরকার কঠোর অবস্থানে। অপরাধী যে-ই হোক, ছাড় পাবে না।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার ৭৮তম জন্মদিন উপলক্ষে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির আয়োজনে ‘প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা জানান ওবায়দুল কাদের। জাতীয় সংসদ ভবনস্থ সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন তিনি।

গত শুক্রবার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হন এক নারী। ছাত্রলীগের নয় কর্মী এ কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে টিলাগড় এলাকার কলেজটিতে।

বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অভিযোগের পুরনো কৌশল নিয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি উপনির্বাচনে অংশ নেয়ায় আমরা স্বাগত জানিয়েছিলাম। কিন্তু তাদের নির্বাচনে অংশগ্রহণও এক ধরনের ষড়যন্ত্রের অংশ। নির্বাচনে প্রচার না চালিয়ে, পোলিং এজেন্ট না দিয়ে, মাঠে না থেকে, অভিযোগের পর অভিযোগ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার বিএনপির যে পুরনো কৌশল তাতে মরিচা ধরে গেছে।

তিনি বলেন, দলের (বিএনপি) কর্মীরা নির্বাচন করতে চাইলেও নেতারা দিচ্ছেন না। তারা জনগণের মনের কথা তো বোঝে না, দলের কর্মীদের মনের কথাও বুঝতে পারে না। লোক দেখানো অংশগ্রহণে বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতৃত্বের ওপর ক্ষুব্ধ। নির্বাচনে হারার আগেই হেরে যাওয়ার বৃত্ত থেকে বিএনপি এবারো বেরিয়ে আসতে পারেনি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *