সাতক্ষীরায় একদিনে ৫১ মামলা নিষ্পত্তি করে রেকর্ড গড়লেন বিচারক

সাতক্ষীরা ম্যাজিস্ট্রেসীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের বিচারক মো. সালাহ উদ্দীন একদিনে ৫১ মামলায় রায় ঘোষণা করে সর্বত্র আলোচনার ঝড় তুলেছেন। এর আগে কখনো অর্ধশত মামলায় একদিনে সাতক্ষীরার কোন আদালতে রায় ঘোষণার খবর শোনেননি আইনজীবীসহ বিচারপ্রার্থী মানুষ।

প্রতারণা, চুরি, যৌতুক দাবি ও মারামারির এসব মামলার মধ্যে ৮ মামলায় সাজা এবং বাকী ৪৩ মামলায় খালাস প্রদান করেছেন আদালত। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) প্রকাশ্য আদালতে এসব মামলায় রায় ঘোষণা করা হয়।

ওই আদালতের এপিপি অ্যাডভোকেট লাকী ইয়াসমিন বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের বিচারক মো. সালাহ উদ্দীনের আদালতে মঙ্গলবার রায় ঘোষণার জন্য প্রস্তুত রাখা হয় ৫৭ টি মামলা। আদালত চলাকালীন সময়ে এসব মামলার মধ্যে ৫১ টি মামলায় রায় ঘোষণা করেন বিচারক। এর মধ্যে ৮ মামলায় সাজা এবং বাকী ৪৩ মামলায় খালাস প্রদান করেছেন আদালত।

অ্যাডভোকেট লাকী আরও জানান, বিচারক মো. সালাহউদ্দীন গত ৫ ডিসেম্বর সাতক্ষীরা ম্যাজিস্ট্রেসীতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। যোগদানের পর একটি মাদক মামলায় প্রবেশন আইনের আওতায় এক আসামির দেয়া সাজা স্থগিত করে নিজ বাড়িতে পারিবারিক পরিবেশে থেকে সংশোধন হওয়ার সুযোগ করে দেন তিনি। এরপর আজ একসঙ্গে ৫১ মামলায় রায় ঘোষণা করে আইনজীবীসহ বিচারপ্রার্থী মানুষের নজর কাড়েন তিনি। আর এ রেকর্ডটি গড়ে তিনি সাধারণ মানুষের আদালতের পাহাড় সমান মামলার জট যেমন তিনি কমালেন, একই সঙ্গে জনভোগান্তি দূর করতে সহায়তা করলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *