শেখ হাসিনার গাড়িবহরে হামলায় আসামিদের আপিল নাকচ

সাতক্ষীরার কলারোয়ায় সে সময়ের বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার ঘটনায় সাতক্ষীরার জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন ছয় আসামির তিনটি আপিল নাকচ ও নিম্ন আদালতের রায় বহাল রেখেছে আদালত। একাত্তর টিভি

[৩] বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। এসব আপীল নিষ্পত্তির জন্য ইতোপূর্বে হাইকোর্টের বেঁধে দেওয়া ২৫ সেপ্টেম্বর সময়ের মধ্যেই এ রায় ঘোষণার নির্দেশ দেয়া হয় বলে জানান জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাড. আব্দুল লতিফ।

[৪] আদালত সূত্রে জানা যায়, কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দ্রুত বিচার আইনের মামলায় গত ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে দেয়া রায়ে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামির সকলকেই বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। উক্ত রায়ে ক্ষুব্ধ হয়ে দায়রা জজ আদালতে আপিল করেন আসামি পক্ষ।

[৫] একই সাথে আসামিরা ওই সময় দায়রা জজ আদালতে জামিনের আবেদনও করেন। কিন্তু তাদের জামিন আবেদন নাকচ হওয়ায় উক্ত আদেশের বিরুদ্ধে হাইকোর্টে তারা জামিন আবেদন করেন। হাইকোর্ট আসামিদের জামিন দিলেও রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল করার কারণে চেম্বার জজ আদালত তা বাতিল করেন এবং দায়রা জজ আদালতে তাদের দায়েরকৃত আপিল ২৫ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করার জন্য নিম্ন আদালতকে নির্দেশ দেন।

[৬] সে অনুযায়ী উল্লেখিত চারটি আপিল সম্প্রতি দায়রা জজ আদালতে দ্রুততম সময়ের মধ্যে শুনানি সম্পন্ন হয় এবং বুধবার অ্যাড. আব্দুস ছাত্তারের আপিল বাদে বাকী তিনটি মামলায় রায়ের জন্য দিন ধার্য করেন আদালত।
ফজলুল বারী : আওয়ামী লীগকে এখন পর্যন্ত মুসলমানিত্বের পরীক্ষা দিয়ে যেতে হচ্ছে! ≣ [১] ওসি কামরুজ্জামান মিয়া তালতলী থানায় যোগদানের পর পাল্টে গেছে থানার চিত্র ≣ পর্যাপ্ত সরবরাহ থাকা সত্ত্বেও লাগামহীন ঈদের কাঁচাবাজার

[৭] এ মামলায় ছয় আসামির তিনটি আপিল নাকচ ও নিম্ন আদালতের রায় বহাল রেখেছে আদালত। এছাড়া অ্যাড. আব্দুস ছাত্তারের আপিলের তৃতীয় দিনের মতো অধিকতর শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখা হয়েছে বলে জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবী অ্যাড. আব্দুল মজিদ, মিজানুর রহমান পিন্টু, মিজানুর রহমান বাপী ও সেলিনা আক্তার শেলী।

[৮] উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার একজন মুক্তিযোদ্ধার ধর্ষণের শিকার স্ত্রীকে দেখতে কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১২টার দিকে তিনি তাঁর সফরসঙ্গীদের নিয়ে কলারোয়া হয়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কলারোয়া বাজারের বিএনপি অফিসের সামনে পৌঁছালে তাঁর প্রাণনাশের চেষ্টায় হামলা করে সন্ত্রাসীরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *