শীতার্ত ছিন্নমূল শিশুদের পাশে এসএসসি ৯২ গ্রুপ

ঢাকা শহরে লক্ষাধিক ছিন্নমূল পথশিশুর বসবাস। যাদের বড় একটি অংশ থাকে বিভিন্ন রেলস্টেশন সংলগ্ন এলাকায়। সাম্প্রতিক শৈত্যপ্রবাহে যখন এই এই শিশুদের ভোগান্তি শোচনীয় হয়ে উঠছিল, তখন ১৯৯২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদের সংগঠন ৯২ ফাউন্ডেশন ও এসএসসি ৯২ ফেসবুক গ্রুপ এগিয়ে আসে এই শিশুদের জন্য উষ্ণ কাপড় আর মমতা নিয়ে।

ঢাকা এয়ারপোর্ট রেলস্টশন সংলগ্ন এলাকায় এই সংগঠনের উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে শীতে নতুন কাপড় বিতরণ করা হয়। এসময় শিশুরা নতুন এ শীতের কাপড় পেয়ে খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত হয়ে ওঠে। সংগঠনের মুখপাত্র আবদুল্লা আল মামুন জানান, হতদরিদ্র ও প্রান্তিক মানুষের প্রতি সামাজিক দায়বদ্ধতা থেকে ৯২ ফাউণ্ডেশন এর পথচলা যার পেছনে রয়েছে সারাদেশের ১৯৯২ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফেসবুক গ্রুপ এসএসসি ৯২।

ঢাকার বাইরে প্রত্যন্ত অঞ্চলে অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য কাজ করতে সারাদেশে ছড়িয়ে থাকা এই ব্যাচের ব্যক্তিদের এই প্লাটফর্মে সংযুক্ত হয়ে যার যার জায়গা থেকে এগিয়ে আসার আহবান জানান আবদুল্লা আল মামুন। ইতোমধ্যে সংগঠনটি সারাদেশে তার সামাজিক কার্যক্রম বিস্তৃত করার জন্য ৪৯২ উপযেলায় সাংগঠনিক কাঠামো গড়ে তুলছে। বন্ধুত্ব ও সামাজিক দায়বদ্ধতার অনন্য নজির গড়তে ৯২ ফাউন্ডেশন বদ্ধপরিকর বলে জানালেন এই সংগঠনের সদস্যরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *