শাল্লায় হামলার ঘটনায় গ্রেপ্তার ৩০আসামির রিমান্ডের শুনানি আজ

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামের সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাটের মামলায় গ্রেপ্তার ৩৩ আসামির মধ্যে ৩০ জনের রিমান্ডের শুনানি আজ অনুষ্ঠিত হবে। প্রধান আসামি দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়ার ১০ দিনের ও অন্য ২৯ আসামির পাঁচ দিনের রিমান্ড চেয়ে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এ শুনানি হবে।

সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যামকান্ত সিনহা সোমবার দুপুরে রিমান্ডের শুনানির তারিখ নির্ধারণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. সেলিম নেওয়াজ।

এ ঘটনার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে বিভিন্ন স্থানে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তির দাবি জানানো হয়।
[১] করোনায় ২৪ ঘণ্টায় সুস্থ ৩৪৬, মোট সুস্থ হয়েছেন ৭৯২৫ ≣ [১] হোসেনপুরে যত্রতত্র এলপিজি গ্যাস সিলিন্ডার ও পেট্রোলের দোকান, বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি! ≣ সরে দাঁড়ালেন মেরকেলের সম্ভাব্য উত্তরসুরী, জার্মানির নতুন নেতা নির্বাচন নিয়ে তীব্র প্রতিযোগীতা

সিলেট : রোববার বিকালে মামলার প্রধান আসামি শহিদুল ইসলাম স্বাধীন মিয়াকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড ও একই মামলার অন্য ২৯ আসামির জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। কিন্তু রোববার সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির একজন সদস্যের মৃত্যুতে ফুট কোর্ট রেফারেন্স হওয়ায় রিমান্ডের আবেদনের শুনানি ও তারিখ নির্ধারণ হয়নি। একই মামলায় আরও তিন আসামি গ্রেফতার থাকলেও পরে তাদের রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন শাল্লা থানার ওসি নাজমুল হক।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ শহরের কালীবাড়ি মোড়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদ সোমবার এ কর্মসূচির আয়োজন করে। পাবনা, সাথিয়া ও চাটমোহর : পাবনা শহরসহ জেলার বিভিন্ন উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দুপুরে পাবনা শহরের আব্দুল হামিদ রোডে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, ঐক্য ন্যাপ ও মহিলা পরিষদ।

ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পূজা উদযাপন পরিষদ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেছে।

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে বেলা ১২টায় মানববন্ধন করেছেন শিক্ষক সমিতি নেতারা।

এছাড়া মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভের খবর পিরোজপুরের মঠবাড়িয়া, মৌলভীবাজারের বড়লেখা ও ময়মনসিংহের গৌরীপুর প্রতিনিধি পাঠিয়েছেন।

উল্লেখ্য, ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামের ৮৮টি হিন্দু বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করা হয়। এ ঘটনায় ১৮ মার্চ দুটি পৃথক মামলা করা হয়। এর মধ্যে শাল্লা থানার এসআই আব্দুল করিম বাদী হয়ে একটি ও হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াগাঁও গ্রামের বাসিন্দা বিবেকানন্দ মজুমদার বকুল বাদী আরেকটি মামলা করেন। এ দুই মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ ৩৩ জনকে গ্রেপ্তার করে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *