লুক্সেমবার্গকে উড়িয়ে শীর্ষে পর্তুগাল

শুরুতে পিছিয়ে পড়ে দারুণভাবে ঘুরে দাড়ালো পতুর্গাল। ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো-দিয়েগো জোতার গোলে লুক্সেমবার্গকে ৩-১ গোলে বিধ্বস্ত করলো ফের্নান্দো সান্তোসের দল। এই জয় দিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে পর্তুগাল।
লুক্সেমবার্গের জাতীয় স্টেডিয়াম জোসি বার্থেলে পর্তুগাল বল দখলে এগিয়ে থাকলেও শুরুতে উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারছিলো না। ২৪তম মিনিটে রোনালদোর ফ্রি কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক মরিস। ২৮ মিনিটে জোয়াও কানসেলোর পাসে রেনাতো সানচেসের নিচু শট ঠেকিয়ে জাল অক্ষত রাখেন তিনি।
দুই মিনিটের ব্যবধানে গারসেন রদ্রিগেজ লুক্সেমবার্গকে এগিয়ে দেন। ৩০তম মিনিটে সতীর্থের ক্রসে ডি-বক্সে দারুণ হেডে বল জালে জড়ান এই ফরোয়ার্ড।
৪৩তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে সানচেসের শট ক্রস বারের উপর দিয়ে পাঠান মরিস। এর পরের মিনিটে মেন্দেসের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে সুযোগ হাতছাড়া করেন রোনালদো।
তবে বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে দলকে সমতায় ফেরান দিয়েগো জোতা।
বিরতি থেকে ফিরেই গোলের দেখা পান রোনালদো। ৫০তম মিনিনটে ডান দিক থেকে কানসেলোর ক্রসে ছয় গজ বক্সে বল পেয়ে লাফিয়ে ভলিতে স্কোরলাইন ২-১ করেন জুভেন্টাস স্ট্রাইকার।
৮০ মিনিটের সময় পর্তুগালকে এবার এগিয়ে দেন জোয়াও পালহিনহা। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন রোনালদোরা।
এই জয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে পর্তুগাল। দ্বিতীয় অবস্থানে থাকা সার্বিয়ার পয়েন্ট সমান হলেও তারা পিছিয়ে আছে গোল ব্যবধানে। অন্যদিকে লুক্সেমবার্গ ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আছে ৩ নম্বর স্থানে। এই গ্রুপ থেকে কোনো ম্যাচেই জয় পায়নি আয়ারল্যান্ড ও আজারবাজাইন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *