রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে মামলা

অবরুদ্ধ করে জোরপূর্বক বিভিন্ন কাগজে স্বাক্ষর নেয়ার অভিযোগে ভিসিবিরোধী ৮ শিক্ষক-কর্মকর্তার নামে মামলা করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হক। ডিবিসি নিউজ

শনিবার রাত ২ টার দিকে রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানায় এ মামলা করা হয়।

ভিসিবিরোধী শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমানকে প্রধান আসামি করে মামলাটি করা হয়। এছাড়াও শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম, সরকার দলীয় শিক্ষক সংগঠন নীল দলের সাধারণ সম্পাদক আসাদ মন্ডল, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির আহমেদ চৌধুরী, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম, পরিকল্পনা ও উন্নয়ন দফতরের অতিরিক্ত পরিচালক এটিজিএম গোলাম ফিরোজ এবং কলা অনুষদের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আলীকে আসামি করা হয়েছে।
‘ডিএসসি’ বাদ দিয়ে মুশফিকের নতুন অস্ত্র ‘এসএস’ ব্যাট ≣ [১]করোনাভাইরাসের উপসর্গ নিয়ে শ্রীমঙ্গলে এক মুক্তিযোদ্ধার মৃত্যু ≣ ‘পহেলা বৈশাখ এবং আমার কিছু কথা’

অভিযোগে বলা হয়, গত বৃহস্পতিবার সকালে মতিউর রহমানের নেতৃত্বে বেশ কয়েকজন শিক্ষক-কর্মকর্তা তার দপ্তরে এসে তাকে অবরুদ্ধ করে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব থেকে পদত্যাগের জন্য চাপ দেন। সদ্য প্রকাশিত ইংরেজি বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের প্রকাশিত ফল বাতিল এবং রসায়ন বিভাগের পুনর্গঠিত পরীক্ষা কমিটি বাতিল সংক্রান্ত একটি চিঠিতে জোড় করে তারা স্বাক্ষর নেন।

এদিকে, অধিকার সুরক্ষা পরিষদের নেতারা বলছেন, নিজের দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে আন্দোলন ও তদন্ত ঠেকাতে ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ মামলাটি করিয়েছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *