যুক্তরাষ্ট্রে মেডিকেল সেন্টারে গুলি, হামলাকারীসহ নিহত ৫

স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের তুলসা শহরে একটি মেডিকেল সেন্টারে সশস্ত্র এক ব্যক্তির গুলিবর্ষণে চার জন নিহত হয়েছেন। মেডিকেল সেন্টারের নাটালি বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় বন্দুক হামলার এ ঘটনা ঘটে।

যেখানে একটি অর্থোপেডিক সেন্টারসহ ডাক্তারের চেম্বার রয়েছে। পরে আত্মঘাতী আঘাতে হামলাকারীও নিহত হয়েছে। মার্কিন পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার আর্ন্তজাতিক গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। রয়টার্স, বিবিসি

তুলসার ডেপুটি পুলিশ প্রধান জোনাথন ব্রুকস বলেন, হামলাকারীর বয়স আনুমানিক ৩৫-৪০ বছর। আত্মঘাতী আঘাতের কারণে হামলাকারীও প্রাণ হারিয়েছেন। পুলিশ হামলাকারীর পরিচয় শনাক্তের চেষ্টা করছে। অভিযুক্ত বন্দুকধারীর হাতে একটি রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। তুলসার আরেক উপ-পুলিশ প্রধান এরিক ডালগ্লিশ বলেছেন, হামলায় নিহতদের মধ্যে কর্মচারী ও রোগীরাও রয়েছেন।

তুলসা শহরের মেয়র জি.টি. বাইনুম হামলার খবর পাওয়ার পরপরই ব্যবস্থা নেওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

বন্দুক হামলার পর হোয়াইট হাউস জানিয়েছে, হামলার পর বিদ্যমান পরিস্থিতিতে তুলসার রাজ্য ও স্থানীয় কর্মকর্তাদের সহায়তার প্রস্তাব দেওয়া হয়েছে। তুলসা শহরটি ওকলাহোমা অঙ্গরাজ্যের রাজধানী ওকলাহোমা সিটি থেকে প্রায় ১০০ মাইল (১৬০ কিলোমিটার) উত্তর-পূর্বে অবিস্থিত। শহরটিতে প্রায় ৪ লাখ ১১ হাজার মানুষ বসবাস।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *