মুক্তির অপেক্ষায় ‘বিক্ষোভ’, নতুন ছবির ঘোষণা নেই শাপলা মিডিয়ার

বিনিয়োগের বড় ধরনের থলি নিয়ে শাপলা মিডিয়া চলচ্চিত্রে আবির্ভূত হলেও এখন প্রযোজনা প্রতিষ্ঠানটি অনেকটা স্থবির হয়ে পড়েছে। প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনের জন্য একটা প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু উচ্চাদালতের একটি নির্দেশে তাতে ভাটা পড়েছে। এছাড়া সেলিম খান বালু উত্তোলন থেকেও ছিটকে পড়েছেন। এটাই ছিল তার বিনিয়োগের মূল উৎস। আরো কিছু মামলা-মোকদ্দমায় জড়িয়ে গিয়ে তিনি অর্থনৈতিকভাবে অনেকটা ক্ষীণ হয়ে পড়েছেন বলে উল্লেখ করেন তার প্রযোজনা প্রতিষ্ঠানের একজন পরিচালক।

সেলিম খান পরিচালক সমিতির নির্বাচনের আগে ১০০ ছবির ঘোষণা দিয়ে একটি প্যানেলকে নির্বাচনে জিতিয়ে এনেছেন। এখন পরিচালক সমিতির নেতৃত্বেও চলছে নানা টানাপোড়েন। প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে তিনি আমমোক্তানামার মাধ্যমে নিজের বিজয় নিশ্চিত করতে চেয়েছিলেন। সেটাও হলো না। কারণ আমমোক্তারনামা বাতিল হয়ে গেছে। ১০০ ছবির একজন পরিচালক বলেন, লোবাজেটের একটি ছবি নির্মাণ করে তিনি দিয়ে দিয়েছেন। এরপর তার একটি ওয়েব সিরিজ নির্মাণ করার কথা ছিল শাপলা মিডিয়া থেকে। সেটির কাজ বন্ধ হয়ে গেছে। সম্ভবত এভাবে শাপলা মিডিয়া বড় প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ক্রমশ ঘুটিয়ে ছোট করে ফেলা হচ্ছে। গত ঈদে এই প্রতিষ্ঠানের ‘বিদ্রোহী’ ছবিটি মুক্তি পেয়েছে। কিন্তু শাকিব খান-বুবলী থাকা সত্ত্বেও ছবিটি দর্শক তেমন একটা পছন্দ করেনি।

এখন এই প্রতিষ্ঠানটি থেকে মুক্তি পাবে ‘বিক্ষোভ’ নামে একটি ছবি। বিদ্রোহী মুক্তি পেয়েছিল ১০৫ সিনেমা হলে। বর্তমান ছবিটি কত সিনেমা হলে মুক্তি পাবে তা এখনো চূড়ান্ত হয়নি। কারণ বুকিং শুরু হয়েছে কয়েকদিন আগে মাত্র। প্রকৃতপক্ষে চলচ্চিত্র ব্যবসা থেকে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি লাভবান হতে পারেনি। চলচ্চিত্রকে অবলম্বন করে ‘সিনেবাজ’ নামে একটি ওটিটি প্ল্যাটফর্ম দাঁড় করানোর চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি আছে ‘ভয়েস’ টিভি। শাপলা মিডিয়ার একটি সূত্র জানিয়েছে, তাদের প্রযোজনা প্রতিষ্ঠানটি পরিকল্পনা মাফিক পরিচালিত হচ্ছে। প্রশ্ন হচ্ছে, এই প্রতিষ্ঠান থেকে নতুন কোনো ছবি ঘোষণা করা হচ্ছে না।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *